বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রাজারহাটে ব্রাকের মোড়ে ৩টি অচেনা গাছ উদ্ধার করেন রাজারহাট থানা পুলিশ

রাজারহাটে ব্রাকের মোড়ে ৩টি অচেনা গাছ উদ্ধার করেন রাজারহাট থানা পুলিশ
ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজারহাটে শনিবার ১৭ আগস্ট বিকেল ৪ঃ০০ঘটিকায় রাজারহাট ব্রাকের মোড়ে মাংস ব্যবসায়ী আমিনুর ইসলামের পতিত জায়গা থেকে ৩টি অচেনা গাছ উদ্ধার করেন রাজারহাট থানার এস আই ফারুক সহ সঙ্গীয় ফোর্স। সরেজমিনে গিয়ে ভোরের দর্পণের উপজেলা প্রতিনিধিঃ ইব্রাহিম আলম সবুজ গাছ ৩টির ভিডিও ধারণ করেন। প্রাথমিক অনুসন্ধানে কয়কজন প্রত্যক্ষদর্শী জানান গাছ ৩টি গাজার গাছ নাকি ভাংয়ের গাছ তা স্পষ্ট বুঝা যাচ্ছে না, কারণ গাছের পাতাগুলো হুবহু গাজার গাছের পাতার মতো তবে এটা নেশাজাতীয় গাছ তা নিশ্চিত করেন। পরে এলাকাবাসী রাজারহাট থানা পুলিশ কে খবর দিলে এস আই ফারুকের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করে গাছ ৩টি উদ্ধার করে পরিক্ষা নিরীক্ষা করার জন্য রাজারহাট থানায় নিয়ে যান।
উল্লেখ মাংস ব্যবসায়ী আমিনুল ইসলাম উপজেলার নাজিমখান ইউনিয়নের তেলিপাড়া গ্রামের মৃত আবুল কাশেমের পুত্র। তিনি দীর্ঘদিন ধরে ব্রাকের মোড়ে মাংসের ব্যবসা করে আসছেন। তিন বছর আগে ব্রাকের মোড়ের বাসিন্দা স্কুল শিক্ষক আব্দুল হাই মাংস ব্যবসায়ী আমিনুল ইসলামের কাছে ৫ শতাংশ জমি বিক্রি করেন। আমিনুল ইসলাম তার ক্রয়কৃত জমির চারদিক থেকে টিনসেডের প্রাচীর দিয়ে রাখেন। স্থানীয় কয়েকজনের গাছ ৩টি তাদের নজরে পড়লে রাজারহাট থানা পুলিশ কে খবর দেন।
এবিষয়ে জমির মালিক আমিনুল ইসলামের কাছে সাংবাদিক জানতে চাইলে গাছ ৩টি ওখানে কিভাবে চারা গজাইলো তিনি তা জানেন না বলে জানান।
এবিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বিপিএম সাংবাদিক কে জানান গাছ ৩ টি পরিক্ষা নিরীক্ষা করার পরে নিশ্চিত হওয়া যাবে বলে জানান। সাংবাদিক তার কাছে গাজার গাছ নাকি ভাংয়ের গাছ এবিষয়ে জানতে চাইলে তিনি গাছ ৩টি চেনেন না বলে জানান।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন