বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান কার্যালয়ে তালা 

ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান কার্যালয়ে তালা 

মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ঘোড়াঘাটে উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান ইফতেখার আহম্মেদ বাবু এবং মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস বেগমের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে বিএনপি নেতাকর্মী।এসময় তাঁদের কেউ কার্যালয়ে ছিল না। বর্তমান পরিষদের চেয়ারম্যানের সহ তিনজনই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত।

সোমবার (১৯ আগস্ট) বেলা ১২ টায় উপজেলা প্রশাসনিক ভবনের দোতলায় অবস্থিত চেয়ারম্যানের কার্যালয়ের সামনে শত শত নেতাকে ভিড় করতে দেখা যায়। এসময় তারা কার্যালয়ের দরজা বন্ধ করে তালা মেরে দেন।

সেখানে থাকা পৌর যুবদলের সদস্য সচিব সজিব কবির বলেন, ক্ষমতায় থাকার চেষ্টায় স্বৈরাচার সরকার শেখ হাসিনা দেশের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বিচারব্যবস্থা ভেঙে পড়েছে। দীর্ঘ দেড় দশকের নির্মম নৃশংসতার মাধ্যমে গণতান্ত্রিক অধিকার দমন করা হয়েছিল। নির্বাচনে কারচুপি হয়েছে। তরুণ প্রজন্ম তাদের ভোটাধিকারের চর্চা না করেই বেড়ে উঠেছে। সম্পূর্ণ রাজনৈতিক পৃষ্ঠপোষকতায় ক্ষমতার অপব্যবহার করে লুণ্ঠন করা হয়েছে রাষ্ট্রীয় কোষাগার।

তিনি আরও বলেন, আমরা এমন একটি দেশ গড়তে চাই যেখানে মানুষ তাদের রাজনৈতিক, ধর্মীয় বা জাতিগত পরিচয়–নির্বিশেষে, নিজেদের আকাঙ্ক্ষা পূরণ করতে ও মত প্রকাশের পূর্ণ স্বাধীনতা ভোগ করতে পারবে এবং জনগণ তাদের ভোটাধিকার ফেরত পাবে। তাই আজ উপজেলার সাধারণ জনগণকে সাথে নিয়ে তাঁদের তিন জনের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে।

পরে সেখানে উপজেলা পরিষদ ভবনের মূল ফটকের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক, পৌর বিএনপির সভাপতি ও মেয়র আব্দুস সাত্তার মিলন। অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ শামীম হোসেন চৌধুরী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু সাঈদ এবং সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান লাভলু, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক মুক্তার হোসেন। এছাড়াও সেখানে বিএনপি এবং এর অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন