বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কার শেষে নির্বাচন: প্রধান উপদেষ্টা

রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কার শেষে নির্বাচন: প্রধান উপদেষ্টা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : রাষ্ট্র সংস্কারের কাজে আমাদের সফল হতেই হবে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন।

ড. মুহাম্মদ ইউনূস বলেন, প্রিয় দেশবাসী, আপনারা জানেন বিপ্লবী ছাত্র-জনতা দেশের এই ক্রান্তিগ্নে আমাকে এই গুরু দায়িত্ব অর্পণ করেছেন। তারা নতুন এক বাংলাদেশ গড়তে চায়। নতুন প্রজন্মের এই গভীর আকাঙ্ক্ষাকে বাস্তবে রূপ দেওয়ার জন্য আমি একজন সহযোদ্ধা হিসেবে তাদের সঙ্গে যোগ দিয়েছি।

প্রধান উপদেষ্টা বলেন, দেশের সব বয়সের, সব পেশার, সব মতের সবাইকে বিনাদ্বিধায় এই সংগ্রামে যোগ সমবেত হওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের মাত্র দুই সপ্তাহ পার হলো। কর্মযাত্রার প্রথম সপ্তাহে আপনাদের যে সমর্থন পাচ্ছি, সেজন্য আপনাদের কাছে কৃতজ্ঞ। রাষ্ট্র সংস্কারের কাজে আপনাদের যে সমর্থন পাচ্ছি তার জন্য আন্তরিক ধন্যবাদ। আমরা অনুধাবন করছি, আমাদের কাছে আপনাদের প্রত্যাশা অনেক। এই প্রত্যাশা পূরণে আমরা বদ্ধপরিকর।

নোবেলজয়ী এই অধ্যাপক বলেন, যদিও দীর্ঘদিনের গণতন্ত্রহীনতা, ১৫ বছরের ফ্যাসিবাদী শাসনব্যবস্থা প্রায় প্রতিটি ক্ষেত্রেই আমাদের জন্য পর্বতসম চ্যালেঞ্জ রেখে গেছে। কিন্তু এই চ্যালেঞ্জ গ্রহণে আমরা প্রস্তুত। আজ আমি সরকারের পক্ষ থেকে আপনার দোয়া ও সহযোগিতা কামনা করতে আপনাদের সামনে এসেছি। শুথ আমি বলবো, আপনাদের একটু ধৈর্য ধরতে হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন