বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নিরাপত্তার স্বার্থে কাঞ্চন কমিউটার দুদিন বন্ধ ঘোষনা

নিরাপত্তার স্বার্থে কাঞ্চন কমিউটার দুদিন বন্ধ ঘোষনা

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের পার্বতীপুর জংশন রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়া পঞ্চগড়গামী কাঞ্চন কমিউটার ট্রেনটি নিরাপত্তার স্বার্থে দুদিন যাত্রা বন্ধ ঘোষনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৯ আগষ্ট) বাংলাদেশ রেলওয়ের সহকারী চীফ অপারেটিং সুপারিন্টেডেন্ট (পশ্চিম) আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়। সে অনুযায়ী আজ শুক্রবার (৩০ আগষ্ট) কাঞ্চন কমিউটার ট্রেনের যাত্রা বন্ধ রাখা হয়েছে।
জানা গেছে, পার্বতীপুর- বী.মু.সি.ই (পঞ্চগড়)- পার্বতীপুর রুটে দীর্ঘদিন যাবত চলাচাল করে আসছিলো ৪১আপ ৪২ ডাউন কাঞ্চন কমিউটার। ট্রেনটি পার্বতীপুর জংশন রেলওয়ে স্টেশন থেকে সকাল ৮ টায় পঞ্চগড় এর উদ্দেশ্যে ছেড়ে গিয়ে পার্বতীপুর রেল স্টেশনে ফিরে আসে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে। পার্বতীপুর থেকে এ ট্রেন যোগে দিনাজপুরসহ বিভিন্ন স্থানে মানুষ কর্মস্থলে যোগ দেয়ায় এটি অফিস ট্রেন হিসেবে পরিচিত। গত ২২ আগষ্ট রেলওয়ে লালমনিহাটের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক জরুরী এমটি-৪ ট্রেন চলাচলের জন্য অনুমতি চেয়ে আবদেন পত্র পাঠান। এরই প্রেক্ষিতে গতকাল চিঠির মাধ্যমে রেল ট্রাকের (রেল লাইন) জরুরী মেরামত কাজ সম্পাদন তথা রেলপথ সংস্কার এবং নিরাপত্তার উল্লেখ করে ট্রেনটির চলাচল শুক্র ও শনিবার দুদিন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।
পার্বতীপুর জংশন রেলওয়ে স্টেশন মাস্টার (কর্তব্যরত) রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল চিঠি পাওয়ার পর আজ শুক্রবার কাঞ্চন কমিউটার বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত ট্রেনটি শুক্র ও শনিবার বন্ধ থাকবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন