শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বঙ্গবন্ধু কন্যা কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন: হুইপ ইকবালুর রহিম এমপি

বঙ্গবন্ধু কন্যা কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন: হুইপ ইকবালুর রহিম এমপি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বিএনপি-জামাতের আমলে কৃষকরা সার-বীজের জন্য গুলি খেয়ে মরেছে। কৃষকরা ন্যায্য মুল্য থেকে বঞ্চিত হয়েছে। বিএনপি-জামাত কৃষকদের ভয়-ভীতি দেখিয়ে ও কৃষককে গুলি করে মেরে ফেলে তাদের কাছ থেকে ধান-চাল লুট করে নিয়েছে। নিজেদের গোডাউন ভর্তি করেছে। কৃষকরা শান্তিতে ছিল না। এক সময় বিএনপি-জামাতের গুলির ভয়-ভীতি নিয়ে কৃষি কাজে বের হত না কৃষকরা।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একজন কৃষক ও কৃষি বান্ধব সরকার। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে কৃষকের ঘরে ঘরে সার-বীজ ঘুরে। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে ভুতর্কি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ,কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করেন শেখ হাসিনার সরকার। কৃষকরা এখন বাড়ী থেকে বের হয়ে কৃষি কাজে ব্যস্ত সময় পার করছেন। বঙ্গবন্ধু কন্যা কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ও কৃষকদের অক্লান্ত পরিশ্রমের কারনে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে সয়ংসম্পুর্ণ।

২০ মে শনিবার দিনাজপুর গোর এ শহিদ বড় ময়দানে স্মার্ট কার্ডের মাধ্যমে ৫ হাজার ক্ষদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এবি ব্যাংক লিমিটেড এর সহযোগিতায় স্বল্প সুদে ৫০ কোটি টাকার কৃষি ঋণ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের উপসচিব মোরারজী দেশাইদিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক আনিচুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করীম, দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নুরুজ্জামান, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড. তহিদুল হক সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলম প্রমুখ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন