রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নোয়াখালীর এসপি রেমিটেন্স যোদ্ধাদের পাশেঃ প্রবাসী হেল্প ডেস্ক উদ্বোধন

নোয়াখালীর এসপি রেমিটেন্স যোদ্ধাদের পাশেঃ প্রবাসী হেল্প ডেস্ক উদ্বোধন

 

মোহাম্মদ দেলোয়ার হোসেন, প্রতিনিধি নোয়াখালী।

নোয়াখালীর রেমিটেন্স যোদ্ধাদের পাশে এখন থেকে দেশ-বিদেশের যে কোনো প্রান্ত থেকে জেলা পুলিশের সেবা গ্রহণ করতে পারবে প্রবাসীরা।

প্রবাসী ও তাদের পরিবারের সুরক্ষায় নোয়াখালীতে প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক চালু করেছে জেলা পুলিশ। মঙ্গলবার (২৩ মে) দুপুরে আইন-শৃঙ্খলা বিষয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় জেলা পুলিশ সুপার মো.শহীদুল ইসলাম (পিপিএম বার) প্রবাসী কল্যাণ হেল্প ডেস্কের শুভ উদ্বোধন ষোষনা করেন।
পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, হেল্প ডেস্ক ২৪ ঘন্টা প্রবাসীদের সেবা দিবে। অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ ইব্রাহীমের নেতৃত্বে জেলা বিশেষ শাখার ৫ সদস্য নিয়মিত একটি হট লাইন নাম্বারের (০১৩২-০১১০৯৩৩) মাধ্যমে মনিটর করবে। হেল্প ডেস্ক থেকে প্রবাসী ও তাদের পরিবারকে আইনি সহায়তা প্রদান করবে। প্রবাসীদের নিয়ে একটি হোয়াট্সএ্যাপ গ্রুপ খোলা হয়েছে। এ ছাড়া হোয়াট্সএ্যাপ, ইমো, মেসেঞ্জারসহ যেকোনোভাবে প্রবাসী ও তাদের স্বজনরা এ ডেস্কের মাধ্যমে তাদের অভিযোগ জানাতে পারবে পুলিশকে।

উদ্বোধন শেষে পুলিশ সুপার একটি হট লাইন নাম্বারসহ একটি সেলফোন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ ইব্রাহীমের হাতে তুলে দেন এবং তৎক্ষণাৎ একটি অভিযোগ গ্রহণ করেন।
তিনি জানান, লিখিত অভিযোগ ছাড়াও হট লাইনে করা অভিযোগও পুলিশ খতিয়ে দেখবে এবং সকল ধরণের সহায়তা দেয়া হবে। এ বিষয়ে প্রতি মাসে অন্তত একবার করে গণমাধ্যমকর্মীদের অবহিত করা হবে।

এ সময় জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। জেলার যানজট, কিশোর অপরাধ, মাদক ও ছিনতাই প্রতিরোধে করণীয় নিয়ে আলোচনা করা হয়। সভায় জেলায় কর্মরত গণমাধ্যমকর্মী ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ ইব্রাহীম উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন