মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ
উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রামের উলিপুরে এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অবৈধ ভাবে বিদ্যালয়ের ১৫ হাজার টাকা মূল্যের একটি জীবিত ইউক্লিপটাস গাছ কেটে আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার থেতরাই ইউনিয়নের ফকির পাড়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে।
জানা গেছে, ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলেনুর বেগম ম্যানেজিং কমিটি কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানিয়ে গত রবিবার (২৮ মে) বেলা ১১ টায় বিদ্যালয়ের জীবিত একটি ইউক্লিপটাস গাছ কর্তন করে নিয়ে যায়। এ ব্যাপারে এক শিক্ষার্থী অভিভাবক সোমবার উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করেছেন। স্থানীয় তারা মিয়া জানান, স্কুলের গাছ কিভাবে কাটা হলো আমরা এলাকাবাসী কিছুই জানি না।
বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক জরুল হক বলেন, ঘূর্ণিঝড়ের গাছের একটি অংশ ভেঙে যায়। গাছের বাকি অংশ ইউপি সদস্য আব্দুল হালিম কেটেছেন।
এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলেনুর বেগমের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ মিথ্যা। কে গাছ কেটেছে আমি কোন কিছু জানি না।
ইউপি সদস্য আব্দুল হালিমের সাথে কথা হলে তিনি গাছ কর্তনের কথা স্বীকার করে বলেন, গাছটি দিয়ে বিদ্যালয়ের সংস্কার কাজ করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসার সাথে কথা হলে তিনি বলেন, অভিযোগটি এখনো হাতে পাইনি।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন