মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

শ্রীমঙ্গলে ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসনে অভিযান

শ্রীমঙ্গলে ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসনে অভিযান

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারেরপর্যটনশহরশ্রীমঙ্গলেহবিগঞ্জরোডওস্টেশনরোডেরযানজটনিত্যদিনেরচিত্র।এসড়কেরদুইপাশেফুটপাতদখলকরেহকাররাবিভিন্নসামগ্রীসাজিয়েবিক্রিকরছে।এছাড়াওফুটপাতজুড়েমোটরসাইকেল, সিএনজিপ্রাইভেটগাড়িরপাকিংওহবিগঞ্জরোডেরদুইপাশেবড়বড়বাসপর্কিংকরেযাত্রীউঠা-নামাইহচ্ছেযানজটেরপ্রধানকারণ।এছাড়াওহবিগঞ্জরোডথেকেসেন্ট্রালরোডেওপুরাণবাজাররোডেমালবাহীট্রাকপ্রবেশেরকারণেওযানজটেরসৃুষ্টিহচ্ছে।এসবকারণেহবিগঞ্জরোডথেকেচৌমুহনীওচৌমহনীথেকেস্টেশনপর্যন্তযানজটলেগেইথাকে।

কিছু দিন পরপর প্রশাসন যানজট নিরসনে ফুটপাত দখলমুক্ত অভিযান পরিচালনা করলেও আবারও দেখা যায় ফুটপাত দখল আর যানজটের চিরচেনা চিত্র। পর্যটকসহ স্থানীয়দের ভোগান্তি নিরসনে গতকাল সোমবার (২৯ মে) ফুটপাত দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেছে শ্রীমঙ্গল থানা প্রশাসন।
এসময় সড়কের পাশে থাকা হকারদের উঠিয়ে দেওয়া হয়। অভিযান দেখে ফুটপাত দখল করে থাকা বিভিন্ন যানবাহনও উদাও হয়ে যায়। কিছু সময়ের জন্য সড়কটি যানজটমুক্ত ও সুন্দর পরিবেশ দেখা যায়। শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক  (তদন্ত) মো: আমিনুল ইসলাম এর নেতৃত্বে পুলিশের একটি টিম চৌমুহনী থেকে স্টেশন রোড পর্যন্ত যানজট নিরসনে অভিযান পরিচালনা করেন। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো: জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, শ্রীমঙ্গলে দেশের বিভিন্ন স্থান থেকে এমনকি দেশের বাহিরে থেকে বিদেশী পর্যটকরাও আসেন। এসব পর্যটকরা শহরে প্রবেশ করতেই হবিগঞ্জ রোড থেকে চৌমুহনী, আবার চৌমুহনী থেকে স্টেশন পর্যন্ত যানজটের কবলে পড়েন। পর্যটকদের ও স্থানীয়দের চলাচল স্বাভাবিক রাখতে স্টেশন রোড এলাকায় ফুটপাতে দখল করে থাকা হকার ও অবৈধভাবে পাকিং করা যানবাহন এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। সড়ক যাজট মুক্ত রাখতে এ ধরণের অভিযান চলমান রাখা হবে। প্রয়োজনে যারা ফুটপাত দখল করে যানজট সৃষ্টি করছে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। জনসাধারণের চলাচলের রাস্তা ফুটপাত হকার মুক্ত ও অবৈধ পাকিং বন্ধ করতে শ্রীমঙ্গলবাসীর সহযোগিতা কামনা করছে শ্রীমঙ্গল থানা প্রশাসন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন