রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মুমিনুল ঝড়ে লণ্ডভণ্ড মোহামেডান

মুমিনুল ঝড়ে লণ্ডভণ্ড মোহামেডান

মুক্তিনিউজ২৪.কম ডেক্স : তাকে এখন টেস্ট স্পেশালিস্ট হিসেবেই ধরা হয়। তিনি নিজে নন , মুমিনুল হককে জাতীয় দলের প্রশিক্ষক , টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকরা মিলেই শুধু টেস্ট পারফরমার বানিয়ে ফেলেছেন। শুধু জাতীয় দলের ম্যানেজমেন্ট ও নির্বাচকদের কথা বলা কেন, সবার ভাবটা এমন, মুমিনুল টেস্ট ছাড়া আর কিছু পারেন না। আর তাইতো তার চেয়ে অনেক অখ্যাত ও কম মেধাকক ক্রিকেটারও বিপিএলে জায়গা পেলেও মুমিনুল কোন দল পাননি।

তাই তাকে সারা বছর লাল বলে অনুশীলন করেই কাটাতে হয়েছে। এবার ঢাকার ক্লাব ক্রিকেটে দল পাল্টে প্রাইম ব্যাংক থেকে রুপগঞ্জ টাইগার্সে নাম লিখিয়ে নিজেকে তৈরি করেছেন আর অপেক্ষার প্রহর গুনছিলেন প্রিমিয়ার লিগের।

এ আসর শুরু হতেই মুমিনুলের অন্য রুপ। প্রথম ম্যাচে সাইন পুকুরের বিপক্ষে ওয়ানডাউন নেমে ফিফটি পেলেও সেটা ছিল ধীর গতিতে (১০২ বলে ৬৫ রান)। কিন্তু আজ রোববার শেরে বাংলায় মোহামেডানের বিপক্ষে ওপেন করে রীতিমত ঝড়ো ব্যাটিং করলেন টেস্টে বাংলাদেশের সর্বাধিক (১১ টি) সেঞ্চুরিয়ান ।

প্রথম ম্যাচে গাজী গ্রুপের কাছে খাবি খাওয়া মোহামেডানের বিপক্ষে হোম অব ক্রিকেটে রোববার মুমিনুল দেখিয়ে দিলেন, ১শুধু টেস্ট ক্রিকেট নয়। আমি অন্য ফরম্যাটেও স্বচ্ছন্দে খেলতে পারি। আমার দিনে যাকে তাকে যেখান দিয়ে খুশি হাত খুলে মারতেও জানি।’

তাইতো আজ খালেদ, মুশফিক হাসান, সৌম্য, রুয়েল মিয়া, আরিফুল আর ভারতের পশ্চিম বঙ্গের অলরাউন্ডার অনুষ্টপ মজুমদারকে (লেগস্পিনার) ইচ্ছেমত পিটিয়ে ঝড়ের গতিতে মাত্র ৪১ বলে ৭৪ রান করে ফেললেন মুমিনুল। মাত্র ৩১ বলে পঞ্চাশে পা রাখা মুমিনুল ১৮০.৪৯ স্ট্রাইকরেটে ১১ বাউন্ডারি আর এক ছক্কা হাঁকিয়ে মোহামেডান বোলিংকে নছনছ করে ছেড়েছেন।

মোহামেডান কিপার মাহিদুল ইসলাম অংকন পিছনে দৌড়ে অসাধারন ক্যাচ না নিলে মুমিনুলের ইনিংসটি আরও লম্বা হতে পারতো। খালেদের বলে স্কুপ করে দিয়েছিলেন মুমিনুল। বল আকাশে ভেসে চলে যাচ্ছিল কিপারের মাথার ওপর দিয়ে। কিন্তু কিপার মাহিদুল ইসলাম অংকন পিছনে অন্তত ১০ গজ দৌড়ে পিছনে গিয়ে তা ধরে ফেলে মুমিনুলকে সাজঘরে ফেরত পাঠান।

মুমিনুল একা নন। রোববার শেরে বাংলায় তার সাথে ব্যাটে ঝড় তুলেছেন রুপগঞ্জ টাইগার্সের ভারতীয় রিক্রুট আমানদিপ খাড়ে সিং এবং শামীম পাটোয়ারীও মোহামেডান বোলারদের ইচ্ছেমত পিটিয়েছেন।

ভারতের মধ্য প্রদেশের ২৫ বছর বয়সী আমানদিপ খাড়ের সংগ্রহ ছিল ৩৬ বলে ৬৩। আর শামীম পাটোয়ারীর ব্যাট থেকে বেরিয়ে এসেছে ২১ বলে ৩৭ রানের উত্তাল ইনিংস। যার যোগ ফল, ২২২। ভাবছেন এ আর বেশি কি?

বৃষ্টির কারণে অনেক বিলম্বে, বেলা পৌনে ২টায় শুরু এ ম্যাচ ছোট হয়ে ২১ ওভারে নেমে এসেছে। আর ২১ ওভারে রুপগঞ্জ টাইগার্সের এ বিরাট পুঁজি যে মোহামেডানের সামনে আবারও কঠিন চ্যালেঞ্জ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন