বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিশ্রামে রোহিত-কোহলি-হার্দিক, ফিরে আসলেন অশ্বিন

বিশ্রামে রোহিত-কোহলি-হার্দিক, ফিরে আসলেন অশ্বিন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মিশনে ছিলেন না রবিচন্দ্রন অশ্বিন। ছয় জাতির এই টুর্নামেন্টে না থাকায় হয়ে ওঠেছিলেন পুরোদস্তুর বিশ্লেষক-সমালোচক। এরপর বিশ্বকাপ দলেও তার জায়গা হয়নি। তবে বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামছেন তিনি। অজিদের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য স্কোয়াডে ডাক পেয়েছেন অশ্বিন।

তিন ম্যাচ সিরিজের প্রথম দুটিতে অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। অভিজ্ঞ এই দুই ক্রিকেটারের সঙ্গে হার্দিক পান্ডিয়াও ছুটি পেয়েছেন। নিয়মিত অধিনায়ক রোহিতের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। তবে সিরিজে তৃতীয় ও শেষ ওয়ানডেতে দলে ফিরছেন কোহলি, রোহিত ও হার্দিক। আর পুরো ওয়ানডে সিরিজের স্কোয়াডেই আছেন অশ্বিন।

তবে এবারও জায়গা হয়নি যুজবেন্দ্র চাহালের। এশিয়া কাপের স্কোয়াড কিংবা বিশ্বকাপের স্কোয়াড থেকেও বাদ পড়েছেন তিনি।আগামী ২২ সেপ্টেম্বর শুরু হবে ভারত ও অজিদের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৪ ও ২৭ সেপ্টেম্বর ইন্দোর ও রাজকোটে হবে সিরিজের শেষ দুটি ম্যাচ।

 

প্রথম ও দ্বিতীয় ওয়ানডে স্কোয়াড : লোকেশ রাহুল (অধিনায়ক), শুবমান গিল, রুতুরাজ গাইকোয়াড, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, তিলক ভার্মা, প্রসিধ কৃষ্ণ, রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দর।

তৃতীয় ওয়ানডে স্কোয়াড : রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিষাণ, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল (ফিট হয়ে উঠলে খেলার জন্য বিবেচিত হবেন), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন