শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতির শেষ ধাপ হিসেবে বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার লক্ষ্যে কিউইদের জন্য এই সিরিজটি ছিল বিশেষ গুরুত্বপূর্ণ। বাংলাদেশেও প্রতীক্ষায় ছিল জমজমাট এক সিরিজের। দল নিয়ে টাইগারদের সবশেষ পরীক্ষার সুযোগ ছিল ঘরের মাঠে কিউইদের বিপক্ষে সিরিজটি।

কিন্তু সিরিজ শুরুর আগেই যেন উত্তেজনা প্রশমিত করলো নিউজিল্যান্ড। দল ঘোষণার পর নিশ্চিতভাবেই হতাশ হয়েছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমিরা। রীতিমতো দ্বিতীয় সারির এক দল নিয়ে ঢাকায় আসছে ব্ল্যাকক্যাপসরা। এর আগে নিশ্চিত হয়েছিল, মূল কোচিং প্যানেল পাঠাবে না নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এবার দল গঠনেও কিছুটা যেন ছাড়ই দিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আজ শনিবার ভোরে নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। ১৫ সদস্যের দলকে নেতৃত্ব দেবেন লকি ফার্গুসন। প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়ক হলেন এই পেসার।

কিউই বোর্ডের নতুন প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (এনজেডসিপিএ) সাবেক চেয়ারম্যান স্কট উইনিঙ্ক। বাংলাদেশ সফরে এমন তারুণ্যনির্ভর দল গঠনের পেছনে ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের ওয়ানডে দল

লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চ্যাড বোজ, উইল ইয়াং, টম ব্ল্যান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাককোনকি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিল্‌নে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন