রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিশ্বকাপে কোন ১৫ জনকে দেখতে চান, জানালেন সৌরভ

বিশ্বকাপে কোন ১৫ জনকে দেখতে চান, জানালেন সৌরভ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইর প্রধান নির্বাচক এবং দেশটির সাবেক পেসার অজিত আগারকার জানিয়ে ছিলেন, আগামী ৫ সেপ্টেম্বরের আগে জানানো হবে ভারতের বিশ্বকাপ স্কোয়াড। তবে, খুব সম্ভবত নির্বাচকদের ঘোষণার আগে নিজেদের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড পেয়ে গেছে ভারত। দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন নিজের পছন্দের দল। সৌরভের অধিনায়কত্বে ক্যারিয়ারের অধিকাংশ সময় কাটানো আগারকার তাতে খুব বেশি পরিবর্তন আনবেন না বলে মনে করেছেন অনেকে। ভারতের সফলতম অধিনায়কদের একজন সৌরভ গাঙ্গুলি। ক্রিকেটীয় জীবন শেষে প্রসাশক হিসেবে বেশ সফল তিনি। ছিলেন বিসিসিআই এবং আইসিসির সভাপতি। বর্তমানে সময় ব্যয় করছেন কলকাতার ক্রিকেটের উন্নয়নে।

ভারতীয় ক্রিকেটের এক সময়ের দাদার হাত ধরে ওঠে এসেছেন জহির খান, যুবরাজ সিং, আশিষ নেহরা, অজিত আগারকারদের মতো তারকা ক্রিকেটার। তাই নিজের পছন্দের বিশ্বকাপ স্কোয়াডে তরুণদের তুলনায় বেশি প্রাধান্য পেয়েছেন অভিজ্ঞরাই।

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে বসবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। স্বাগতিক হওয়ায় প্রত্যাশার চাপ থাকবে বেশি। প্রতিটি ম্যাচে হুমড়ি খেয়ে পড়বেন সমর্থকরাও। সেই চাপ সামলাতে বিশ্বকাপের ১৫ জনের দলে অভিজ্ঞদের সুযোগ দিতে চান সৌরভ। চলতি মাসে শ্রীলঙ্কা ও পাকিস্তানে বসবে এশিয়া কাপের নতুন আসর। এর জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে বিসিসিআই। এশিয়া কাপের এই দল থেকে তিনজনকে বাদ দিয়েছেন সৌরভ। তার মতে, বাদ পড়া ক্রিকেটাররা বিশ্বকাপে খেলার জন্য যোগ্য। তাই এই তিনজন স্ট্যান্ড বাই ক্রিকেটারের তালিকায় রেখেছেন তিনি। ভারতীয় সাবেক অধিনায়কের দলে জায়গা হয়নি তিলক বর্মা, প্রসিদ্ধ কৃষ্ণ ও সঞ্জু স্যামসনের। সৌরভের ঘোষিত ১৫ জনের দলে রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, লোকেশ রাহুল, শুভমন গিল, সূর্যকুমার যাদব, ঈশান কিশন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জশপ্রিত বুমরা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, ও কুলদীপ যাদব। এ ছাড়া সৌরভ জানিয়েছেন, কোনো ব্যাটার ইনজুরিতে পড়লে তার পরিবর্তে তিলককে আনবেন তিনি। তেমনই কোনো পেস বোলার চোট পেলে দলে ঢুকবেন প্রসিদ্ধ কৃষ্ণ। আর স্পিনারদের কেউ ইনজুরি আক্রান্ত হলে সুযোগ পাবেন যুজবেন্দ্র চহাল। আগামী ৫ অক্টোবর, গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের ১৩তম আসর। এর তিন দিন পর অর্থাৎ ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ পুনরুদ্ধারের মিশন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন