শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হিলি সীমান্তের সীমানা পিলার নির্মান ও মেরামত কাজ পরিদর্শন করলেন দু’ দেশের প্রতিনিধি দল

হিলি সীমান্তের সীমানা পিলার নির্মান ও মেরামত কাজ পরিদর্শন করলেন দু’ দেশের প্রতিনিধি দল

হিলি প্রতিনিধি
বাংলাদেশ ও ভারত সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার পুননির্মাণ ও মেরামত কাজ যৌথ পরিদর্শন করলেন দু; দেশের প্রতিনিধি দল।
শনিবার (১০ জুন) বিকেল সাড়ে ৩ টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস (ভূমি রেকর্ড ও জরিপ) অধিদপ্তরের পরিচালক রেশমী কামাল এর নেতৃত্বে ভারতীয় প্রতিনিধি দলটি বাংলাদেশে প্রবেশ করেন।
এসময় হিলি চেকপোস্ট শূন্য রেখায় দুই দেশের প্রতিনিধি দলের সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ স্থানীয় সরকারের উপ-পরিচালক মোখলেছুর রহমান।
এরপরে বাংলাদেশের ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল বারিক ভারতের প্রতিনিধি দলটি কে নিয়ে হিলি সীমান্তের ২৮৫ মেইন পিলারের (১২-১৭) সাব পিলার যৌথ পরিদর্শন করেন।
এসময় সেখানে বাংলাদেশের দিনাজপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) আব্দুল মমিন, হাকিমপুর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহীনুর রেজা শাহীন,হাকিমপুর ইউএনও অমিত রায়, বিরামপুর ইউএনও নুজহাত তাসনীম আওন, হাকিমপুর সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ মোকলেদা খাতুন মীম, হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া, ইমিগ্রেশন অফিসার ইনচার্জ ওসি আশরাফুল ইসলামসহ অনেকে।
ভারতীয় প্রতিনিধি দল মধ্য রয়েছেন ভারতের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস এর উপ-পরিচালক ও সর্ভিয়াস সুমী বিশ্বাস, এসআরও-২ চার্জ অফিসার শ্রী বিদেশ নাহিয়া, সহকারী চার্জ অফিসার শ্রী ুদিরাম দাস ও সার্ভেয়ার শ্রী তপন কুমার।
বাংলাদেশ প্রতিনিধি দলে মধ্য ছিলেন,ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের যুগ্ম সচিব এম এম আরিফ পাশা, উপ-পরিদর্শক (জরিপ) মো.মনিরুজ্জামান, জোনাল সেটেলমেন্ট অফিসার মো. শামসুল আজম, সহকারী জরিপ কর্মকর্তা মো.পারভেজ মিয়া ও মো. আশরাফুল হোসেন।
বাংলাদেশের জোনাল সেটেলমেন্ট অফিসার মো: শামসুল আজম জানান, বাংলাদেশের দিনাজপুর ও জয়পুরহাট এবং ভারতের পশ্চিমবঙ্গের দণি দিনাজপুর জেলার সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার পূণনির্মান ও মেরামত কাজের যৌথ ভাবে পরিদর্শন করার উদ্দেশ্যে (গত বৃহস্পতিবার ৮ জুন) বাংলাদেশের ৬ সদস্যের প্রতিনিধি দলটি ভারতে পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে যৌথ ভাবে পরিদর্শন শেষে আজ ভারতের ৫ সদস্যের প্রতিনিধি দলের সদস্যদের নিয়ে বাংলাদেশে প্রবেশ করেন।হিলি সীমান্তের ২৮৫ মেইন পিলারের (১২-১৭) সাব পিলার যৌথ পরিদর্শন করা হয়েছে। ভারতের প্রতিনিধি দল দিনাজপুর সার্কিট হাউসে রাত্রি যাপন শেষে আগামীকাল রবিবার দিনাজপুর সদরের খানপুর সীমান্তের ৩১৫ ও ৩১৭ মেইন পিলার যৌথ পরিদর্শনে শেষে আগামী ১২ জুন সোমবার সৈয়দপুর থেকে আকাশ পথে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন