শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সিকিমে ২৩ বাংলাদেশিসহ আটকে প্রায় ২ হাজার পর্যটক

সিকিমে ২৩ বাংলাদেশিসহ আটকে প্রায় ২ হাজার পর্যটক

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: ভারতের পর্যটনরাজ্য সিকিমে বেড়াতে গিয়ে অন্তত দুই হাজার পর্যটক আটকা পড়েছেন। তাদের মধ্যে রয়েছেন অনেক বাংলাদেশিও। ভারী বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসের কারণে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

 

রাজ্যের কর্মকর্তারা বলেছেন, বৃহস্পতিবার থেকে অবিরাম বৃষ্টির কারণে সড়ক প্লাবিত হওয়ায় পর্যটকরা আটকা পড়েছেন। বৃষ্টি থামলেই রাস্তা পরিষ্কারের কাজ শুরু হবে। খবর এনডিটিভির

 

সিকিমের মাঙ্গা শহর থেকে চুংতাংয়ের রাস্তাটি বৃষ্টির পানিতে ডুবে যাওয়ায় যান চলাচল ব্যহত হচ্ছে। কর্মকর্তারা বলেছেন, অবিরাম ভারী বর্ষণে লাচেন ও লাচুং এলাকার হোটেলগুলোতে ১ হাজার ৯৭৫জন স্থানীয় ও ৩৬জন বিদেশি পর্যটক আটকা পড়েছেন। বিদেশি পর্যটকদের মধ্যে ২৩ জন বাংলাদেশি, ১০ জন যুক্তরাষ্ট্রের ও তিনজন সিঙ্গাপুরের রয়েছেন।

 

এ ছাড়া সিকিমের বিভিন্ন অঞ্চলে ৩৪৫টি চার চাকার যানবাহন ও ১১টি দুই চাকার যানবাহন আটকার পড়েছে বলেও জানিয়েছেন কর্মকর্তারা।

 

 

 

খবরে বলা হয়েছে, উত্তর সিকিমে বৃহস্পতিবার থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। এর ফলে আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে এবং পেগং মহাসড়ক তলিয়ে গেছে। স্থানীয় কর্তৃপক্ষ পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করছে।

 

গ্যাংটক-নাথুলা রোডের ১৩ মাইল পানিতে ডুবে গেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। এ ছাড়া রাইলা খোলাতে ভূমিধস হয়ে রাস্তাগুলো বন্ধ হয়ে গেছে।

 

আকস্মিক বন্যার কারণে রাজ্য সরকার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সোমগো লেক, বাবা মন্দির নাথুলা এবং উত্তর সিকিমের পর্যটন অনুমতি বাতিল করেছে।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন