শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

লালমনিরহাটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত

লালমনিরহাটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত
মোঃলাভলু শেখ  লালমনিরহাট থেকে।।
লালমনিরহাটে ২০২২-২৩ অর্থ বছরে খরিফ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১৮ জুন) লালমনিরহাট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর লালমনিরহাট সদরের আয়োজনে এ বীজ ও সার বিতরণ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা ফেরদৌস-এঁর সভাপতিত্বে লালমনিরহাট সদর উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার রেজাউল করিম সরকার-এঁর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ। এতে বিশেষ অতিথি ছিলেন লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লতিফা বেগম, ভাইস চেয়ারম্যান মোঃ জাবেদ হোসেন। বক্তব্য রাখেন লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) আলীনূর রহমান, লালমনিরহাট সদর উপজেলা কৃষি অফিসার মোঃ হাসিনুর রহমান, লালমনিরহাট সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মাকসুদা আকতার প্রমুখ। এ সময় লালমনিরহাট সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীসহ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকগণ উপস্থিত ছিলেন।
পরে লালমনিরহাট সদর উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১হাজার ৬শত কৃষকের মধ্যে রোপা আমনের ৫কেজি বীজ ও ১০কেজি ডিএপি এবং ১০কেজি এমওপি সার বিতরণ করা হয়।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন