বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

গোবিন্দগঞ্জ অগ্নিকাণ্ডে মুদি দোকানসহ বসতবাড়ি পুড়ে ছাই

গোবিন্দগঞ্জ অগ্নিকাণ্ডে মুদি দোকানসহ বসতবাড়ি পুড়ে ছাই

 

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় একটি মুদি দোকানসহ বসতবাড়ি ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় ৩ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীদের দাবি। বৃহম্পতিবার (২২ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ হোসেন ও ইউপি চেয়ারম্যান জহুরুল হক জাহিদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

এসময় ঢেউটিন ও নগদ টাকা দিয়ে ক্ষতিগ্রস্তদের সহায়তা করেন তারা। এর আগে বুধবার (২১ জুন) দিনগত রাত প্রায় ২টার দিকে উপজেলার কোচাশহর ইউনিয়নের সুধারধাব (ফুলপাড়া) গ্রামের হাফিজার রহমান ব্যাপারীর ছেলে মামুন মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

 

ক্ষতিগ্রস্ত মামুন মিয়া বলেন, এ অগ্নিকাণ্ডে আমার ঘরের ভেতরে থাকা খাট, শোকেস, আলমিরা, সেলাই মেশিন, ফ্রিজ, আসবাবপত্সহ সমস্ত বাড়ি পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এছাড়াও আমার বাড়ির একটি কক্ষ প্রতিবেশী মৃত কাশেম ব্যাপারীর ছেলে জিল্লুর রহমান ব্যাপারী ভাড়া নিয়ে মুদির দোকান করছিলেন। সেটিও পুড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত কিভাবে ঘটল তা জানাতে পারেনি তিনি।

 

 

এ বিষয়ে জিল্লুর রহমান জানান, দোকানে নগদ টাকা, ফ্রিজসহ সমস্ত মালামাল পুড়ে শেষ হয়ে গেছে। এতে প্রায় এক লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

 

কোচাশহর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জহুরুল হক জাহিদ বলেন, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ ১০ হাজার টাকা সহায়তা করা হয়েছে। আগামীতে সব ধরনের সহায়তা করার আশ্বাস দেন তিনি।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ হোসেন জানান, অগ্নিকাণ্ডের ঘটনাটি অবগত হয়েছি। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য ২ বান্ডিল ঢেউটিন দেওয়া হয়েছে। এছাড়াও পুর্নবাসনের জন্য সরকারিভাবে সহায়তা আরও করা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন