রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিশ্বকাপে টাইগারদের ম্যাচ অনুষ্ঠিত হবে যেসব ভেন্যুতে

বিশ্বকাপে টাইগারদের ম্যাচ অনুষ্ঠিত হবে যেসব ভেন্যুতে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ওয়ানডে বিশ্বকাপের আর বাকি কিছুদিন। মঙ্গলবার আসন্ন বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করবে আইসিসি।

জানা গেছে, টাইগাররা বিশ্বকাপের নয়টি ম্যাচ খেলবে ছয়টি ভেন্যুতে। দুইটি করে ম্যাচ খেলবে কলকাতা, পুনে ও ধর্মশালায়। এছাড়া একটি করে ম্যাচ রয়েছে বেঙ্গালুরু, মুম্বাই ও চেন্নাইতে। প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে গুয়াহাটিতে।

মঙ্গলবার শুরু হবে বিশ্বকাপের হান্ড্রেড ডে কাউন্টডাউন। আর চূড়ান্ত সূচি ও ভেন্যু ঘোষণার জন্য ওই দিনটিকেই বেছে নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

সূচি প্রকাশ করতে সময় লাগার অন্যতম কারণ ভারত-পাকিস্তানের দ্বন্দ্ব। এবার দুটি দেশের সঙ্গে সমন্বয় করেই এই সূচি প্রকাশ করতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের অভিভাবক। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখনো আইসিসির পাঠানো খসড়া সূচিতে অনুমোদন দেয়নি।

জানা গেছে, খসড়া সূচিতে পাকিস্তানের ভেন্যুর বিষয়ে দেশটির সরকার সবুজ সংকেত দিলেই তারা অনুমোদন পাঠাতে পারবে। পিসিবি আগেই আইসিসিকে জানিয়ে দিয়েছে যে, তারা ভারতের বিপক্ষে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলবে না। পাকিস্তানের এই ম্যাচের ভেন্যু পরিবর্তন হয়ে চেন্নাইতে চলে যেতে পারে।

এছাড়া, পিসিবি আফগানিস্তানের বিপক্ষে চেন্নাই ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরুতে খেলার বিষয়েও আপত্তি জানিয়েছে। তারা এই দুটি ভেন্যুরও পরিবর্তন চেয়েছে।

আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। দশ দল নিয়ে যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ভারতের ১০টি শহরের ১২ থেকে ১৫টি ভেন্যুতে ৪৬ দিনে বিশ্বকাপের মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন