মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

শনি ও রোববার ঢাকায় বিপিও সামিট

শনি ও রোববার ঢাকায় বিপিও সামিট

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :আগামী শনি ও রোববার ঢাকায় অনুষ্ঠিত হবে ‘বিপিও সামিট বাংলাদেশ ২০২৩’। বিভাগীয় পর্যায়ের বিপিও সম্মেলন শেষে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে পঞ্চমবারের মতো এই সামিটের আয়োজন করা হচ্ছে।দু’দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বুধবার রাজধানীর বনানীতে বাক্কো কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংগঠনটির সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন।

তিনি জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে আরও উপস্থিত থাকবেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, আইসিটি সচিব মো. সামসুল আরেফিন ও অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সম্মেলনের দুই দিন বিপিও খাতের ৯টি গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। প্রথম দিনেই অনুষ্ঠিত হবে ৪টি সেমিনার। আর দ্বিতীয় দিনে ৫টি সেমিনার অনুষ্ঠিত হবে। হাইব্রিড পদ্ধতিতে অনলাইনেও চলবে সেমিনারগুলো। দেশ-বিদেশের আলোচকরা সেমিনারে বাংলাদেশের বিপিও খাতে ২০২৫ সালের মধ্যে এক লক্ষ লোকের কর্মসংস্থান এবং ১  বিলিয়ন ডলার আয়ের লক্ষ্যমাত্রা অর্জনের চ্যালেঞ্জ ও প্রস্তুতিসহ সমসাময়িক তথ্য ও প্রযুক্তিসংক্রান্ত অনেক বিষয়ে আলোকপাত করবেন। মুক্তপেশাজীবি থেকে উদ্যোক্তা হওয়ার কৌশলও উপস্থাপন করবেন তারা।

বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বাক্কো কার্য নির্বাহী কমিটির পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক তানজিরুল বাসার, পরিচালক এ কে এম আহমেদুল ইসলাম বাবু ও ফজলুল হক। উল্লেখ্য, ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্কো) উদ্যোগে এবং বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাভুক্ত বিজনেস প্রোমোশন কাউন্সিলের সার্বিক সহযোগিতায় বিপিও সামিট বাংলাদেশ ২০২৩ অনুষ্ঠিত হবে। সাতটি বিভাগে পর্যায়ক্রমিক অনুষ্ঠানের পর এবারে ঢাকায় দুইদিনব্যাপী কেন্দ্রীয় আয়োজনের মাধ্যমে সমাপ্তি ঘটবে দেশের বিপিও শিল্পের এই সর্ববৃহৎ সম্মেলনের।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন