রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পাঁচবিবিতে পুলিশ কর্মকর্তার মেয়ে অনিকার অভাবনীয় সাফল্য 

পাঁচবিবিতে পুলিশ কর্মকর্তার মেয়ে অনিকার অভাবনীয় সাফল্য 
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি: চলতি ২০২৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় জিপিও-৫ (A+) সহ পাশ করেছে এক পুলিশ কর্মকর্তার মেয়ে। জয়পুরহাটের পাঁচবিবি থানায় কর্মরত্ব পুলিশের উপ-পরিদর্শক মোঃ আনিছুর রহমানের ২ মেয়ে। বড় মেয়ে মোছাঃ আনিকা খাতুন এবছর পাঁচবিবি নছির মন্ডল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে সর্বোমোট ১৩’শ নম্বরের মধ্যে ১,২১১ নম্বর পেয়েছে। আনিকার এমন সফলতায় প্রতিষ্ঠানের সকল শিক্ষক/শিক্ষার্থী ও বাবা-মা সহ পরিবারের সবাই খুশি হয়েছেন। আনিকা পড়ালেখা শেষ করে ডাক্তার হতে চায়। ডাক্তারী পেশার মাধ্যমে মানুষের সেবা করা যায় এটি একটি মহৎ পেশা বলে মন্তব্য করে সে।
আনিকার বাবা মোঃ আনিছুর রহমান বলেন, আমাকে দিনরাত সরকারি দ্বায়িত্ব পালনে বেশীর ভাগ সময় বাসার বাহিরে থাকতে হয়। মেয়ের আজকের এ সফলতার পিছনে আমার চেয়ে মেয়ের মায়ের ভুমিকাই অধিক। মোছাঃ নাসরিন বেগম আনিকার মা বলেন, মেয়ে আমার অনেক মেধাবী। মেয়ে বাসায় কিন্ত অধিক সময় যাবৎ পড়ালেখা করে নাই এবং তেমন প্রাইভেট বা কোচিং সেন্টারেও যায়নি। মেয়েকে আমি কখনো পড়ালেখার জন্য চাপ দেয়নি। সে আপন খেয়াল-খুশি মত স্কুলে গিয়েছে এবং বাসায় পড়ালেখা করেছে বলেও জানান আনিকার মা। আনিকা সুন্দর হাতের লেখা, কবিতা আবৃতি, নাচ-গান, হাই-জাম্প ও লং-জাম্প সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহন করে পুরুস্কার পেয়েছে বলেও জানান তার মা। আমার মেয়ে পড়ালেখা করে ডাক্তার হয়ে মানুষের সেবা করুক আমরাও চাই। মেয়ের ভবিষৎ উজ্জল হোক এজন্য শিক্ষক এবং সকলের নিকট দোয়া ও আশির্বাদ চাই।
পাঁচবিবি নছির মন্ডল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল মোত্তালেব বলেন, আনিকা খুব মেধাবী ছাত্রী। তার আচার-আচরনও ভালো এবং শান্ত প্রকৃতির মেয়ে। সে ক্লাসে বরাবরই প্রথম বা দ্বিতীয় স্থান অধিকার করে বলেও জানান এ শিক্ষক।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন