সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার করা হয়নি : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার করা হয়নি : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার করা হয়নি বলে সংসদে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেছেন, এই মুহূর্তে দেশের কারাগারগুলোতে ৬৩ হাজার ৮৩০ জন আটক রয়েছে। এই সংখ্যাটা মাঝে মধ্যে বাড়ে, তবে কাউকে রাজনৈতিক কারণে গ্রেফতার করা হয়নি। মানুষ হত্যা, সহিংসতা, সন্ত্রাস, অগ্নিসংযোগসহ সুনির্দিষ্ট অভিযোগে আমরা তাদের গ্রেফতার করেছি।

বৃহস্পতিবার (২০ জুন) জাতীয় সংসদের অধিবেশনে ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিদের বিরুদ্ধে এদেশের মানুষ যেভাবে ঘুরে দাঁড়িয়েছিল, ঠিক সেভাবে মাদকের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে হবে। আমরা কিন্তু বসে নেই। আমাদের কারাগারগুলোতে প্রায় ৫০ ভাগ মাদক কারবারি আটক রয়েছে। আমাদের নিরাপত্তাবাহিনী যেখানেই মাদক কারবারিদের পাচ্ছে, সেখানেই আটক করা হচ্ছে। বিএনপি বা যারা বিরোধী দলে ছিল, তারা নানান ধরনের কথা বলে। তাদের নাকি ২৬ হাজার, ২০ হাজার, ২২ হাজার আটক রয়েছে। এই মুহূর্তে আমাদের ৬৩ হাজার ৮৩০ জন বিভিন্ন কারাগারে রয়েছে। তবে আমরা কাউকে কোনো রাজনৈতিক কারণে গ্রেফতার করিনি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন