রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

লালমনিরহাটের কালীগঞ্জে  আগুনে ২৫ দোকান পুড়ে গেছে 

লালমনিরহাটের কালীগঞ্জে  আগুনে ২৫ দোকান পুড়ে গেছে 
  লালমনিরহাট প্রতিনিধিঃ   লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় তুষভান্ডার
বাজারে আগুন লেগে ২৫ টি দোকান পুড়ে গেছে। বৃহস্পতিবার ১৬ মে দুপুর  ১টার দিকে তুষভান্ডার বাজারে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে,  উপজেলা সদরের তুষভান্ডার বাজারে দোকান তৈরি করে ভাড়া দেন সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সম্পাদক, বর্তমান জেলা বিএনপির প্রধান উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ হেলাল। ওই মার্কেটের একটি ওষুধের দোকানে হঠাৎ আগুন লাগে। তা মুহূর্তে পার্শ্ববর্তী দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয়রাসহ কালীগঞ্জ ফায়ার সার্ভিস প্রথমে আগুন নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে। পরে একে একে ৪টি ইউনিট এসে দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে মার্কেটের ২৫ টি দোকানে পুড়ে ছাই হয়েছে। ধারণা করা হচ্ছে ক্ষয়ক্ষতির পরিমান কয়েক কোটি টাকা হবে।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন লালমনিরহাট–২ আসনের সংসদ সদস্য সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম।
কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ফেরদৌস আহমেদ বলেন, এমপি স্যারের নির্দেশে ক্ষতিগ্রস্তদের ক্ষতির পরিমাণ তালিকা করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সহায়তা দেওয়া হবে।
কালীগঞ্জ ইউএনও জহির ইমাম বলেন, স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় ৪টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা সম্ভব হয়নি।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন