রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে ভোটের যুদ্ধে প্রচার প্রচারনায় ব্যস্ত প্রার্থী ও কর্মীরা॥

ফুলবাড়ীতে ভোটের যুদ্ধে প্রচার প্রচারনায় ব্যস্ত প্রার্থী ও কর্মীরা॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে আগামী ০৫ জুন ২০২৪ইং তারিখে অনুষ্ঠিত হবে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন। উপজেলা পরিষদে নির্বাচনে প্রানান্তক চেষ্টায় ব্যস্ত প্রতি দ্বন্দী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ৩টি গুরুত্বপূর্ণ পদের প্রার্থীরাই প্রতীক বরাদ্দের পর থেকে সমান তালে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এবার নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় ব্যক্তি ইমেজেই বেশি গুরুত্ব পাচ্ছে। নির্বাচনী বৈতরনী পার হওয়ার ক্ষেত্রে ভোটারদের দিকে চোঁখ রাখছেন প্রার্থীরা। চায়ের দোকান থেকে পথে ঘাটে বাসা বাড়ী, পাড়া মহল্লায় চলছে নিবার্চনী আলাপ আলোচনা ও প্রচার। পাড়ামহল্লা ও শহরে পোষ্টারে পোষ্টারে ভরে গেছে।
চেয়ারম্যান পদে প্রার্থী হলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বিশিষ্ট্য সমাজ সেবক এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন মটর সাইকেল প্রতীক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল ঘোড়া প্রতীক। স্বতন্ত্র প্রার্থী মোঃ রফিকুল ইসলাম মন্টু আনারস প্রতীক। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল দলীয় নেতাকর্মীদের দীর্ঘ দিন ধরে উপজেলা আওয়ামীলী কে সুসংগঠিত করে রেখেছেন। তাই আওয়ামীলীগ নেতারা জোরদার ভাবে মুশফিকুর রহমান বাবুল এর পক্ষে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে। অপরদিকে আতাউর রহমান মিল্টন দলীয় যুগ্ন সাধারণ সম্পাদক পদে থেকে তিনিও দলের বিভিন্ন সময়ে সক্রীয়ভাবে ভূমিকা পালন করেন। সভা সমাবেশ ও নানা রাজনৈতিক কর্মকান্ডে তার অবদান গুরুত্বপূর্ণ। বিগত সময়ে উপজেলা নির্বাচনে বিজয়ী হয়ে এলাকায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। গ্রামে গঞ্জে আতাউর রহমান মিল্টন এর ব্যপক পরিচিতি ঘটেছে। বিশেষ করে গরীব অসহায় খেটে খাওয়া মানুষগুলো তাকেই আবার উপজেলা চেয়ারম্যান পদে দেখতে চায়। এই দুজনের মধ্যে কেউ কাওকে নির্বাচনের মাঠে ছাড় দিতে নারাজ।
এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী চশমা প্রাথীক, নতুন মুখ মোঃ মকলেছার রহমান উড়োজাহাজ, আলহাজ্ব সোলাইমান সরকার টিউবয়েল প্রার্তীক, মোঃ মামুনুর রশিদ চৌধুরী তালা প্রতীক।
এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার কলস প্রতীক, নতুন মুখ শিউলী রানী ফুটবল প্রতীক ও হাজরা বানু হাঁস প্রতীক নিয়ে লড়াই করছেন।
প্রতীক পাওয়ার পরথেকেই প্রার্থীরা নির্বাচনী এলাকায় মাইকিং, পোষ্টার লিফলেট বিতরণ এবং ভোটারদের নিকট নিজ নিজ প্রতীকে ভোট কামনা করছেন। নির্বাচনী লড়ায়ে জয় পেতে নারী প্রার্থীরাও পুরুষ প্রর্থীদের মত মরিয়া হয়ে সমান তালে সক্রীয় প্রচার প্রচারনা চালাচ্ছেন।
ফুলবাড়ী উপজেলা ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ১,৫২,৫৯৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৬,৩১৩জন, মহিলা ভোটর ৭৬,২৭৯জন, তৃতীয় লিঙ্গ ভোটার ১জন। ৬৩টি কেন্দ্রে ব্যালট পেপার এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।
উপজেলাবাসী কাকে ভোট দিয়ে তাদের মনোনিত প্রার্থীকে নির্বাচীত করবে সেটি ৫জুন ২০২৪ইং তারিখে ভোটের মাধ্যমে প্রমানিত হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন