শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

লালমনিরহাটে সাবেক মন্ত্রীর ৪ ভাইয়ের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা 

লালমনিরহাটে সাবেক মন্ত্রীর ৪ ভাইয়ের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা 
 লালমনিরহাট সংবাদদাতা।।
লালমনিরহাটে সাবেক মন্ত্রীর ৪ ভাইয়ের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।।
জানা গেছে,
 লালমনিরহাটের- ২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের ৪ ভাইয়ের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা।  মামলাটি করেছেন তাঁদের প্রতিবেশী ও কলেজ শিক্ষক এস তাবাসসুম রায়হান মুসতাযীর।
রোববার ১ সেপ্টেম্বর  লালমনিরহাট দ্রুত বিচার আদালতের বিচারক মো. ইকবাল হাসান অভিযোগের শুনানির পর এটিকে এজাহার হিসেবে গ্রহণ করতে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) কে আদেশ দিয়েছেন। ওসি ইমতিয়াজ কবির জানান, আদালতের আদেশ অনুযায়ী অভিযোগটির বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হবে।
মামলার আসামীরা হলেন সাবেক সমাজকল্যান মন্ত্রী  নুরুজ্জামান আহমেদের ভাই ব্যবসায়ী ও ঠিকাদার শামসুজ্জামান আহমেদ (৫৫), কালীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহাবুবুজ্জামান আহমেদ (৫৬) কালীগঞ্জের কেইউপি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুজ্জামান আহমেদ (৫৭) এবং উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রংপুর বিভাগীয় সহকারী পরিচালক ওয়াহেদুজ্জামান আহমেদ (৫৩)। মামলায় আসামি হিসেবে তাঁরাসহ ১৩ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা আসামী করা হয়েছে ৪০/৫০ জনকে।
মামলার অভিযোগে বলা হয়েছে। গত ২৭ আগস্ট ২০২৪ ইং তারিখ  বিকেলে  লালমনিরহাটের কালীগঞ্জের শ্রীখাতা মৌজায় তাবাসসুম রায়হান মুসতাযীর তার জমিতে সীমানাপ্রাচীর নির্মাণের কাজ করছিলেন। এ সময় অভিযুক্ত ব্যক্তিরা লাঠি, লোহার রড, ছোরা, হকিস্টিকসহ সেখানে গিয়ে নির্মাণ শ্রমিকদের কাজ বন্ধ করতে হুমকি-ধমকি দেন। অভিযুক্ত ব্যক্তিরা সীমানাপ্রাচীর ভেঙে নির্মাণসামগ্রী লুটপাট করতে থাকলে মামলার বাদী তাবাসসুম রায়হান তাদের বাধা দেন। এ সময় হামলাকারীরা তার হাতে, পায়ে, পিঠে ও নির্মাণশ্রমিকদের ওপর লাঠি ও লোহার রড দিয়ে মারধর করেন।
মামলার বাদী তাবাসসুম রায়হান মুসতাযীর জানান, এ ঘটনায় কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিতে গেলে থানা কর্তৃপক্ষ আদালতের আশ্রয় নেয়ার পরামর্শ দেয়। এর পরিপ্রেক্ষিতে আইনজীবীর মাধ্যমে গত বৃহস্পতিবার লালমনিরহাটের আদালতে একটি লিখিত অভিযোগ দেন তিনি।  রোববার  লালমনিরহাট দ্রুত বিচার আদালতের বিচারক অভিযোগের শুনানির পর এটিকে এজাহার হিসেবে গ্রহণ করতে কালীগঞ্জ থানার ওসিকে আদেশ প্রদান করেছেন। ওই মামলার বাদী বিষয় টি সোমবার ২ সেপ্টেম্বর নিশ্চিত করেছেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন