শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

 উম্মে হাবিবার পাশে দাঁড়ালো পার্বতীপুর উপজেলা প্রশাসন

 উম্মে হাবিবার পাশে দাঁড়ালো পার্বতীপুর উপজেলা প্রশাসন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : পার্বতীপুর উপজেলার এক গ্রামের দরিদ্র এক কৃষক পরিবারের অদম্য মেধাবী সন্তান উম্মে হাবিবা যখন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েও আর্থিক দৈন্যতার কারনে ভর্তি হতে পারছিল না,ঠিক সেই মূহুর্তে তার পাশে এসে দাঁড়ালো উপজেলা প্রশাসন। বাড়িয়ে দিল আর্থিক সহযোগিতার হাত। সুযোগ করে দিল বিশ্ববিদ্যালয়ে পড়ার। দরিদ্র কৃষক বাবার অদম্য মেধাবী সন্তানের চলার পথ আবারো গতিশীল হলো।

দরিদ্রতা প্রতি পদে পদে টেনে ধরছিলো পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের এ শিক্ষার্থীকে, কিন্তু হার মানাতে পারেনি তার অদম্য ইচ্ছা আর পরিশ্রমকে। এসএসসি আর এইচএসসি দুটোতেই জিপিএ-৫। অতঃপর কঠোর পরিশ্রম করে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “এগ্রিকালচার” বিষয়ে স্নাতকে ভর্তির সুযোগ পেল। কিন্তু আবারও ধাক্কা। বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি কোনভাবেই যোগাড় হয় না, দু’চোখে শুধু স্বপ্ন ভাঙ্গার ভয়। অবশেষে উপজেলা প্রশাসন, পার্বতীপুর মেয়েটির পাশে এসে দাঁড়ালো। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল এর আর্থিক সহায়তায় ভর্তি ফি’র ব্যবস্থা হলো। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলো হার না মানা মেয়েটি। সে বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন দেখে। তার স্বপ্ন বাস্তবে রূপলাভ করুক। চলার পথ হোক আরো প্রশস্ত।

হার না মানা এই মেধাবী শিক্ষার্থীর পাশে এসে দাঁড়িয়ে তাকে সহযোগিতা করার জন্য উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল প্রশংসিত হয়েছেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন