বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পদত্যাগ করতে রাজি পাপন

পদত্যাগ করতে রাজি পাপন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে হওয়া গণঅভ্যুত্থানের পর থেকেই খোঁজ নেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। এতে স্থবির হয়ে পড়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাও। বিষয়টি নিয়ে ইতোমধ্যে তার পদত্যাগের দাবিও উঠে। অবশেষে বিসিবি সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে সম্মত হয়েছেন নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে বোর্ডের বেশ কয়েকটি বিশ্বস্ত সূত্র কালবেলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, সভাপতির পদ ছাড়তে প্রস্তুত নাজমুল হাসান পাপন।

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, কোনো জরুরি কারণে সভাপতিকে সরে যেতে হলে প্রথমে বোর্ড সভা ডাকতে হবে। সেখানে তিনি সশরীরে না থাকলেও হবে। তার অনুমতি নিয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা সভা শুরু করতে পারবেন। এরপর সভায় থাকা যেকোনো একজনকে সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ার সুযোগ থাকবে। তবে তার জন্য আনুষ্ঠানিকভাবে লিখিত আকারে পদত্যাগ পত্র সভায় জমা দিতে হবে বর্তমান সভাপতির।

বোর্ডের একটি সূত্র বলছে, খুব শিগগির পদত্যাগপত্র পাঠাবেন তিনি। এরপর দ্রুতই ডাকা হবে বোর্ড সভা।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আত্মগোপনে আছেন বিসিবির এই সভাপতি। যতটুকু জানা গেছে, এই মুহূর্তে সস্ত্রীক লন্ডনে অবস্থান করছেন। বোর্ড সভাপতি পাপনসহ বিসিবির আরও ১৩ পরিচালক আত্মগোপনে আছেন বলে খবর।

২০১২ সালে সরকার থেকে মনোনীত হয়ে বিসিবির সভাপতি হয়েছিলেন পাপন। এরপরের বছর নির্বাচনে জয়ী হয়ে টানা ১২ বছর এই পদেই ছিলেন তিনি। আগামী বছর সেপ্টেম্বর পর্যন্ত তার বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ আছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন