বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ভারতের বিপক্ষে সেই একই ভুল করবে না তো বাংলাদেশ!

ভারতের বিপক্ষে সেই একই ভুল করবে না তো বাংলাদেশ!

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করা টাইগাররা নিউজিল্যান্ড, ইংল্যান্ডের মতো দলগুলোর বিপক্ষে দাঁড়াতেই পারেনি। সাকিব-মুশফিকরা নিজেদের পরবর্তী ম্যাচে লড়বে ভারতের বিপক্ষে। রোহিত শর্মাদের বিপক্ষে বাংলাদেশ দল সেই পুরনো ভুল থেকে বের হবে কী না সেই প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের। এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলকে বেশি ভুগতে হচ্ছে ওপেনিংয়ে।

অভিজ্ঞ তামিম ইকবালকে বাদ দিয়ে নতুন যে ওপেনিং জুটি সাজানো হয়েছে তারা এনে দিতে পারছে না দুর্দান্ত শুরু। তাছাড়া ক্রিকেটারদের সঠিক পজিশনে না খেলানোর খেসারতও দিতে হচ্ছে বাংলাদেশকে। ভারত ম্যাচেও ক্রিকেটারদের সঠিক পজিশনে খেলানো হবে কী না তা নিয়েও রয়েছে সন্দেহ।

বাংলাদেশ দলের ক্রিকেটারদের এমন পজিশন পরিবর্তনে খুশি নন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। ব্যাটিং অর্ডারে বারবার পরিবর্তন নিয়ে সরাসরি মন্তব্য না করলেও জানিয়েছেন, কোচ ও অধিনায়কের সিদ্ধান্ত অনুযায়ীই সবকিছু হচ্ছে।

বিশ্বকাপে ক্রিকেটারদের পজিশন বারবার পরিবর্তন করায় সমালোচনা হচ্ছে অধিনায়ক সাকিবেরও। তিন নম্বর পজিশনে দারুণ ছন্দে থাকা শান্তকে খেলানো হচ্ছে চারে। পাঁচে দারুণ ব্যাটিং করা হৃদয়কে নামানো হচ্ছে সাতে। দলের সেরা ব্যাটার মুশফিক নামছেন ছয়ে। মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ ক্রিকেটারকে নামতে হচ্ছে আটে। অনেকেই মনে করছেন, বিশ্বকাপ দল থেকে সেরা ফল পেতে হলে ক্রিকেটারদের নিজেদের পজিশনে খেলার সুযোগ দিতে হবে। অহেতুক পরীক্ষা-নিরীক্ষা না করে ক্রিকেটাররা নিজেদের পজিশনে খেলার সুযোগ পেলে আরও ভালো করতে পারবে বলেও মনে করেন সমর্থকরা।

টাইগারদের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ও ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিমও মনে করেন ব্যাটিং অর্ডারে বারবার পরিবর্তনের প্রভাব পড়ছে ক্রিকেটারদের ওপর। মাহমুদউল্লাহ ও তাওহীদ হৃদয়কে আরও ওপরে সুযোগ দেয়ার পক্ষে নাজমুল আবেদীন ফাহিম। সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের মতে,     ওপেনিংয়ের  লিটন দাসের সঙ্গী হওয়া উচিত নাজমুল শান্তর। শেষ পর্যন্ত ভারতের বিপক্ষে ক্রিকেটারদের সঠিক পজিশনে খেলানো হয় কী না সেটিই এখন দেখার বিষয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন