বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

তাসকিনকে নিয়ে বিসিবির সুখবর

তাসকিনকে নিয়ে বিসিবির সুখবর

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ানে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চুড়ান্ত ভাবে অফ ফর্মে টিম টাইগার্স। তাই শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে বাংলাদেশ দলের আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছে। এছাড়াও দলের অন্যতম সেরা পেসার শরিফুল ইসলামের ইনজুরি দলকে আরো বিপদে ফেলেছে। এরকম অবস্থায় অবশ্য নাজমুল হোসেন শান্তর দল একটি সুসংবাদ পেয়েছে।

আগামী শনিবারে (৮ জুন) ভোরে লঙ্কানদের সাথে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ম্যাচটিতে পাওয়া যাবে না দলের অন্যতম সেরা ভরসা পেসার শরিফুল ইসলামকে। তবে শরিফুল না খেললেও বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে বাংলাদেশের অন্যতম সেরা বোলার তাসকিন আহমেদকে।

ঢাকার এই পেসার বিশ্বকাপের দল ঘোষণার আগে থেকেই ইনজুরিতে। তবে সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়ো এই পেসার দ্রুত সেরে উঠবে এই প্রত্যাশায় তাসকিনকে নিয়েই বিশ্বকাপের দল দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে না থাকলেও বাংলাদেশের সহ-অধিনায়ক তাসকিন আহমেদকে বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাওয়া যাবে।

লঙ্কানদের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে সোমবার (৩ জুন) তাসকিন বোলিং অনুশীলন করেন। পরে ঢাকার এই পেসারের সর্বশেষ অবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবির ফিজিও বায়েজিদ ইসলাম। যেখানে তিনি জানিয়েছেন, ৫ জুন থেকে পুরোদমে বোলিং শুরু করবেন তাসকিন।

সোমবার সাংবাদিকদের বিসিবি ফিজিও বায়েজিদ বলেন, ‘তাসকিন অনেক উন্নতি করেছে। আজ আউটডোরে বোলিং করার পরিকল্পনা ছিল যেহেতু বোলিং করার পরিকল্পনা করেছে, তাকে এ কারণে ইনডোরে আসা। ৫ জুন তার পুরোপুরি বোলিং শুরুর কথা। সেটা দেখে বলা যাবে ৭ জুনের ম্যাচে ওকে পাব কিনা। এখন পর্যন্ত তার খুব ভালো অগ্রগতি।’

তবে প্রথম ম্যাচের আগেই তাসকিন সেরে উঠবে বলে আশাবাদী তিনি। তার প্রত্যাশা শ্রীলঙ্কা ম্যাচের আগেই শতভাগ ফিট তাসকিনকে পাওয়া যাবে। বায়েজিদ বলেন, ‘তাসকিনের সম্ভাবনা খুব ভালো। এ কারণেই সে বিশ্বকাপ দলে আছে। এ ধরনের চোট চার সপ্তাহের মধ্যে সেরে ওঠে। এ ধরনের চোটের পর শতভাগ ফিট বলা যায় না, তবে অনেক ভালো অবস্থায় থাকবে সে। আশা করি, ৭ জুনের মধ্যেই শতভাগ ফিট হয়ে যাবে।’

তবে তাসকিন ফিরলেও ভারতের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে আরেক পেসার শরিফুল ইসলাম চোটে পড়েন। মারাত্মক এই চোটের পর তার হাতে ৬ সেলাইও পড়ে। মূলত এই ইনজুরিই লঙ্কানদের বিপক্ষে শরিফুলকে খেলতে দিবে না । এখন দেখার বিষয় বিশ্বকাপের পরবর্তী ম্যাচে গুলোতে তাকে পাওয়া যায় কি না।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন