শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যাকান্ড ও নির্যাতনের বিচারের দাবিতে সৈয়দপুর প্রেসকাবের উদ্যোগে মানববন্ধন

সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যাকান্ড ও নির্যাতনের বিচারের দাবিতে সৈয়দপুর প্রেসকাবের উদ্যোগে মানববন্ধন

 

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতাঃ
বহুল আলোচিত ও অবহেলিত সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকান্ডসহ সকল সাংবাদিক হত্যাকান্ড ও নির্যাতনের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে নীলফামারীর সৈয়দপুর প্রেসকাব কর্তৃপক্ষ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) প্রেসকাবের সামনে শহীদ ডাঃ জিকরুল হক সড়কে এর আয়োজন করা হয়। কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের লোকজনসহ সাধারণ সচেতন ব্যক্তিবর্গ। ফলে বৃষ্টি উপেক্ষা করে প্রায় ঘন্টাব্যাপী চলে মানববন্ধন।

এতে সাংবাদিক সৈয়দা রুখসানা জামান শানুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সৈয়দপুর প্রেসকাবের সাবেক সভাপতি ও সময় টিভির স্ট্যাফ রিপোর্টার সাকির হোসেন বাদল, সাবেক সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক জনসমস্যা পত্রিকার সম্পাদক শওকত হায়াত শাহ, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর শাহিন আকতার, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, বাংলাদেশ জামায়াতে ইসলামী সৈয়দপুর শহর শাখার আমীর শরফুদ্দিন খান, দৈনিক আনন্দ বাজার পত্রিকার শাহজাহান আলী মনন, দৈনিক জনকন্ঠ ও আনন্দ টিভির প্রতিনিধি মিজানুর মহসিন, দৈনিক ভোরের পাতার জয়নাল আবেদিন হিরো। মানববন্ধন সঞ্চালনা করেন দি ডেইলি অবজারভারের সৈয়দপুর প্রতিনিধি সাব্বির আহমেদ সাবের।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ও সম্প্রতি গঠিত উপজেলা ক্রীড়া সংস্থার আহ্বায়ক কমিটির সদস্য আহসান উদ্দিন বাদল, সমাজ সেবক খয়রাত হোসেন বসুনিয়া, আনিসুর রহমান মন্টু, আব্দুল আলিম, মাজহারুল ইসলাম মিজু বসুনিয়া, ব্যবসায়ী দুলাল হোসেন, নাগরিক টিভির জেলা প্রতিনিধি সাদিকুল ইসলাম সাদিক, খবরের কাগজের মোমিনুর আজাদ, আমার বার্তার আকাশদ্দৌলা আকাশ, ঢাকা প্রতিদিনের দুলাল সরকার, মানবকন্ঠের নওশাদ আনসারীসহ প্রেসকাবের সকল সদস্য সংবাদকর্মীবৃন্দ।

বক্তারা দ্রুততম সময়ে সাগর-রুনি হত্যাকান্ডের চার্চশীট দিয়ে বিচার তরান্বিত করার আহ্বান জানান। সেই সাথে সকল হত্যাকান্ডের ও নির্যাতনের শিকার সাংবাদিকদের হত্যা ও নির্যাতনের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন। এসময় বিগত সরকারের স্বৈরাচারী আচরণের প্রকৃষ্ট উদাহরণ সাগর-রুনি হত্যাকান্ডের দীর্ঘসুত্রিতার পেছনে রাষ্ট্রের দুষ্কৃতিকারী রাঘব বোয়ালদের মুখোশ উম্মোচন পূর্বক তাদের আইনের আওতায় এনে যথাযথ শাস্তি নিশ্চিত করার জন্য বর্তমান অন্তবর্তীকালীন সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনুস ও আইন উপদেষ্টা ড. আসিফ নজরুলের দৃষ্টি আকর্ষণ করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন