শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হিলি সীমান্তে ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের বৈঠক অনুষ্ঠিত

হিলি সীমান্তে ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের বৈঠক অনুষ্ঠিত

 

হিলি (দিনাজপুর) প্রতিনিধি ঃ
দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম গতিশীল করতে ও বন্দরের বিরাজমান সমস্যাগুলো সমাধান করতে ভারত-বাংলাদেশের আমদানি রফতানিকারক সিআ্যন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের সাথে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

হিলি কাস্টমস সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশন ব্যবসায়ীদের আহবানে ১০ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেল ৫ টায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে হিলি সীমান্তের ২৮৫ নং মেইন পিলার সংলগ্ন হিলি চেকপোষ্ট গেটের শুন্যরেখার বাংলাদেশ অভ্যন্তরে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতে হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি আলাউদ্দিন মন্ডল ও সাধারন সম্পাদক ধীরাজ অধিকারীর নেতৃত্বে হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস সি এন্ড এফ এজেন্ট আ্যসোসিয়েশনের ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল অংশগ্রহন করেন।

অপরদিকে বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশেনর সভাপতি ফেরদৌস রহমান, ও সাধারন সম্পাদক শাহিনুর ইসলামের নেতৃত্বে আমদানি রফতানিকারক সিআ্যন্ডএফ এজেন্টের ১৭ জন সদস্য অংশগ্রহন করেন। এর আগে ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধি দল সীমান্তের শুন্যরেখায় আসলে বাংলাদেশী ব্যবসায়ীদের পক্ষ থেকে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।বিকেল ৬ টা পর্যন্ত ঘন্টাব্যাপী তাদের এই বৈঠক চলে, এরপরে একই পথ দিয়ে ভারতীয় প্রতিনিধি দল পুনরায় ভারতে চলে যান।

বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশেনর সভাপতি ফেরদৌস রহমান বলেন, দু’দেশের ব্যবসায়ীদের পরিচর পর্ব হয়েছে। হিলি স্থল বন্দরে কিভাবে আমদানি রপ্তানি বৃদ্ধি করা যায়। বাংলাদেশ সরকারের রাজস্ব কিভাবে পূর্বের ন্যায় বৃদ্ধি করা যায় এই উদ্যোগেই আমাদের এই পরিচিতি পর্ব ও সৌজন্য সাক্ষাৎসভা অনুষ্ঠিত হয়েছে।

ভারতীয় ব্যবসায়ী দলের হিলি এক্সপোর্টার্স এন্ড কাস্টমস সি এন্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ধীরাজ কুমার আগরওয়াল বলেন বাংলাদেশের নতুন সি এন্ড এফ অ্যাসোসিয়েশনের কমিটি গঠিত হয়েছে, যার কারণে তারা সৌজন্য সাক্ষাতের জন্য ডেকেছে তাদের সাথে সাক্ষাৎ ও পরিচয় পর্ব হলো আগামীতে আমরা যাতে এখানে ব্যবসা-বাণিজ্য বাড়াতে পারি। যেহেতু এখানে এক্সপোর্ট, ইমপোর্ট ব্যবসা তলানিতে ঠেকেছে সেই জিনিসটা যেভাবেই হোক আমরা উভয়পক্ষ চেষ্টা করে এক্সপোর্ট ইমপোর্ট বাড়াতে পারি।যাতে উভয় দেশের কোন সমস্যা না হয় সেই উদ্যোগ গ্রহণ করা হবে ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন