রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

দিনাজপুরে পিতার হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদণ্ড

দিনাজপুরে পিতার হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদণ্ড

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের বোচাগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক।
২৩ জুলাই রোববার দুপুরে দিনাজপুরের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামীরা হলেন, দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার হাটরামপুর পশ্চিম আদিবাসী পাড়ার মৃত তালা কিস্কুর পুত্র বৈদ্য কিস্কু (৩৬)।
আদালত সূত্রে জানা যায়, সাজা প্রাপ্ত আসামী বৈদ্য কিস্কু ও নিহত তালা কিস্কু আপন পিতা ও পুত্র। পারিবারিক কলহের জের ধরে সৎ মা সুমী হাসদা (৪৬) কে গত ২০১৮ সালের ১০ অক্টোবর সন্ধায় লাঠি দিয়ে মারধর করে। এ সময় তার পিতা তালা কিস্কু মারধরের বাধা প্রদান করে মারার কারণ জানতে চায়। এতে বৈদ্য কিস্কু ক্ষিপ্ত হয়ে তার পিতার শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। এতে তালা মাটিতে পড়ে গেলে কোমড়ে থাকা চাকু বের করে পিতার মুখে ও থুতনীতে আঘাত করে। এসময় অতিরিক্ত রক্তক্ষরণের কারনে তালা কিস্কু ঘটনাস্থলে মৃত্যুবরণ করে। পরে আসামী বৈদ্য কিস্কু নিজেই থানায় গিয়ে পুলিশের আত্মসমর্পণ করে। এ ঘটনায় নিহত তালা কিস্কুর তৃতীয় স্ত্রী সুমী হাসদা বাদী হয়ে বোচাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ সময় মামলার শুনানী অন্তে ১৪ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে জেলা দায়রা জজ ২য় আদালতের বিজ্ঞ বিচারক উপরোক্ত রায় প্রদান করেন। মামলাটি রাস্ট্র পক্ষে পরিচালনা করেন পিপি হাসনে ইমাম নয়ন এবং আসামী পক্ষে ছিলেন এডভোকেট বিধান কুমার দেব।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন