রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কলাপাড়ায়  কচ্ছপ খালী ও নিজ শিববাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন।। 

কলাপাড়ায়  কচ্ছপ খালী ও নিজ শিববাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন।। 

 

কলাপাড়া প্রতিনিধি। ।

পটুয়াখালীর কলাপাড়ায় প্রাথমিক স্কুল পর্যায়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা বৃহস্পতিবার বিকালে মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

 

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ড কাপের ফাইনালে কচ্ছপখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় একাদশ ট্রাইবেকার চর নিশানবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় একাদশকে ৪-৩  গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ।

 

অপর বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে নিজ শিববাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় একাদশ ২-০ গোলে মঙ্গলসুখ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

 

ফাইনালে প্রধান অতিথি হিসেবে  বিজয়ী ও পরাজিতদের ট্রফি ও মেডেল বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শাহিনা পারভীন সীমা।  এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অচ্যুতা নন্দ দাস।  এ ফাইনাল খেলা দেখতে  বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ অভিভাবক ও উৎসুক জনতা উপস্থিত থেকে খেলোয়াড়দের উৎসাহ প্রদান করেন।

 

এদিকে ফাইনালে অংশ নেয়া মঙ্গলসুখ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিরুদ্ধে অন্য বিদ্যালয় ও মাদ্রাসার বেশি বয়সী ছাত্রদের খেলানোর অভিযোগ উঠেছে। এ নিয়ে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এ অনিয়মের চিত্র তুলে ধরলেও শিক্ষা কর্মকর্তারা এ বিষয়ে কোনো কার্যকরী ব্যবস্থা নেয়নি।

 

মঙ্গলসুখ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বিষয়টি স্বীকার করে বলেন খেলায় অংশ নেয়া ছাত্ররা তাদের স্কুলে ভর্তি খাতায় নাম রয়েছে।  তারা অন্য শিক্ষাপ্রতিষ্ঠানে পড়তেই পারে।  বিষয়টি শিক্ষা অফিস দেখবেন।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি কলাপাড়া উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)  শাহিনা পারভীন সীমা বলেন,  তার কাছেও এ  বেশি বয়সী ছাত্রদের খেলানোর অভিযোগ এসেছে ।  বিষয়টি শিক্ষা কর্মকর্তাকে জানিয়েছেন।  এ বিষয়ে তদন্ত করে দেখা উচিত।

 

কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অচ্যুতা নন্দ দাস বলেন,  নিজ শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে অন্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররা খেলায় অংশ নেওয়ার বিষয়টি প্রমাণিত হলে ওই বিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন