রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

দেশের সর্বনিম্ন তাপমাত্রায় কুয়াশার চাদরে মোড়ানো দিনাজপুর 

দেশের সর্বনিম্ন তাপমাত্রায় কুয়াশার চাদরে মোড়ানো দিনাজপুর 
আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি
টানা দ্বিতীয় দিনের মতো দেশের সর্বনিম্ন তাপমাত্রা  দিনাজপুরে। মৃদু শৈত্যপ্রবাহের কবলে জেলাটি  চলমান শৈত্যপ্রবাহে নাকাল মানুষ। রাতে বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। কুয়াশার চাদরে ঢাকা থাকছে সড়ক ও মাঠঘাট। সেই সঙ্গে বইছে হিমেল হাওয়া। এ নিয়ে টানা দ্বিতীয় দিনের মতো দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হলো জেলাটিতে।
বিপাকে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমজীবী  মানুষেরা । শীতের সকালে ছিন্নমূল আর গ্রামের মানুষেরা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। সড়ক-মহাসড়কে যানবাহন গুলোকে হেডলাইট জ্বালিয়ে ধীর গতিতে চলাচল করতে দেখা যায়।
১৪ জানুয়ারি রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা  দিনাজপুরে আট দশমিক পাঁচ  ডিগ্রি সেলসিয়াস। চলতি বছরে এটি জেলার সর্বনিম্ন তাপমাত্রা।
দিনাজপুর আবহাওয়া অফিসের তথ্য মতে,  রোববার(১৪জানুয়ারি) সকাল ৯ টায় সর্বনিম্ন তাপমাত্রা  ৮  দশমিক ৫  ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বাতাসের আদ্রতা ছিল  ৯৭ শতাংশ।  চলতি বছরে এটি জেলার সর্বনিম্ন তাপমাত্রা।
জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ঘন কুয়াশার চাদরে ঢাকা জনপথ । সকাল থেকে বিরাজ করছে মেঘাচ্ছন্ন পরিবেশ। শীতের তীব্রতা উপেক্ষা করে জীবিকার তাগিদে কাজে বেড়িয়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ।
এদিকে তীব্র শীতের কারণে হাসপাতাল গুলোতে নিউমোনিয়া, হাঁপানি, শ্বাসকষ্ট ও ডায়রিয়াসহ শীতজনিত  রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়োজ্যেষ্ঠরা।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন