শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শিবগঞ্জে জনমানুষের জীবিকা ও পরিবেশের নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত

শিবগঞ্জে জনমানুষের জীবিকা ও পরিবেশের নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত

 

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার শিবগঞ্জে দখল আর দূষণে বিপন্ন করতোয়াসহ অন্যান্য নদী ও নদীপাড়ের মানুষকে রক্ষায় জনমানুষের জীবিকা ও পরিবেশের নিরাপত্তা বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

১২ জুন বুধবার বিকেলে এএলআরডি’র আয়োজনে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সভাকক্ষে টাইডা নির্বাহী পরিচালক নজরুল ইসলাম এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা। অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন এএলআরডি কর্মসূচি কর্মকর্তা আজিম হায়দার। এত আলোচক ছিলেন, বেলার প্রোগ্রাম কো-অডিনেটর এএলআরডি মামুন, নিত্যবিকাশ কেন্দ্রের প্রধান নির্বাহী রোজী বেগম, এ্যাড. আব্দুল্লাহ আল গালিব, বিশিষ্ট্য সাংবাদিক হাসিবুর রহমান বিলু, সৈয়দ ফজলে রাব্বী ডলার, জাহেদুর রহমান, জাহাঙ্গীর আলম, মোস্তাফিজার রহমান বাবুল, শাহিনুর রহমান রুবেল মাস্টার, কৃষক সামছুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তরা বলেন, দীর্ঘদিন যাবৎ করতোয়াসহ দেশের বিভিন্ন নদ-নদী প্রভাবশালী কর্তৃক জবরদখল, নদী ভরাট করে বহুতল ভবণ নির্মাণ, নদীর ¯্রােত আটকে মাছ চাষসহ নদীর পাড়ের মানুষরা বিভিন্ন বর্জ্যফেলে নদী দুষণ করে আসছে। দেশের বিভিন্ন স্থানে ভূমিদস্যুরা নদীর ভূগর্ভ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে নদীর নাব্যতা নষ্ট করে আসছে। এ সমস্ত নদী দখল ও নদীর পরিবেশ ফিরে আনতে দেশের সকল নাগরিকদের সচেতন হতে হবে।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন