বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

খানসামায় মধ্যরাতে আগুনে পুড়ল বসতঘর, গরু-ছাগল

খানসামায় মধ্যরাতে আগুনে পুড়ল বসতঘর, গরু-ছাগল

 

মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি; দিনাজপুরের খানসামায় আগুনে ৭ পরিবারের ১০টি ঘর ও ৫ টি গরু, ৩ টি ছাগল, মুরগিসহ চাল, পাট, রসুন, কাপড়-চোপড়, আসবাবপত্র পুড়েছে।

উপজেলার ৪নং খামারপাড়া ইউনিয়নের গাড়পাড়ার ট্যানপাড়ায় শুক্রবার (৪ আগস্ট) মধ্যরাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা শাকিল সরকার বলেন, ‘ক্ষতিগ্রস্ত ঘরগুলো টিনশেডের ছিল। সব শেষ হয়ে গেছে। তারা খোলা আকাশের নিচে বসবাস করছে। আগুন তাদের সর্বনাশ করে ফেলেছে।’

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে দেখি আগুন তাদের নিঃস্ব করে দিয়েছে। সবাই কয়েলের আগুন থেকে সাবধানে থাকবেন। আগুনে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খানসামা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আমরা সেখানে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গোয়াল ঘরের কোয়েলের আগুন থেকে আগুনের সূত্রপাত।’ ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক আট লাখ বলেও জানান তিনি।

ঘটনাস্থল পরিদর্শন করেন সহায়তা প্রদান করেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজ উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন, সহকারি কমিশনার (ভূমি) মারুফ হাসান

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন