বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

আটোয়ারীতে আশ্রয়ন-২ প্রকল্পের উপকারভোগীদের ১০ দিন ব্যাপী আয়বর্ধনমূলক প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠান

আটোয়ারীতে আশ্রয়ন-২ প্রকল্পের উপকারভোগীদের ১০ দিন ব্যাপী আয়বর্ধনমূলক প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠান

আটোয়ারী (পঞ্চগড়) সংবাদদাতা: পঞ্চগড়ের আটোয়ারীতে আশ্রয়ন-২ প্রকল্পের উপকারভোগীদের পুনর্বাসনের লক্ষ্যে দারিদ্র বিমোচন ও পুনর্বাসন শীর্ষক ১০ দিন ব্যাপী আয়বর্ধনমূলক প্রশিক্ষণের আনুষ্ঠানিকভাবে সমাপনী অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৪ মে) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিমের সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে এই সমাপনী অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসন এর তত্ত্বাবধানে উপজেলা যুব উন্নয়ন অফিসের সহযোগিতায় উপজেলা প্রশাসন আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে পঞ্চগড়ের জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম বলেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। তিনি বলেন, এ প্রশিণের মাধ্যেমে উপকারভোগীদের হাঁস-মুরগী ও গাভী পালন, বসতবাড়ীতে শাক-সবজি চাষ ও কবুতর পালন শেখানো হয়েছে। এছাড়াও তিনি – প্রশিক্ষণ ভাতা দিয়ে হাঁস-মুরগী কিনে লালন পালন করার পরামর্শ দেন উপকারভোগীদের।
অনূষ্ঠানে অন্যান্যের মধ্যে আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ হুমায়ুন কবীর, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, রাধানগর ইউপি চেয়ারম্যান মোঃ আবু জাহেদ, উপকারভোগী মোঃ আঃ সোবহান প্রমুখ উপকারভোগীদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য রাখেন। এসময় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আব্দুল কাদের, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন, আটোয়ারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শায়লা সাঈদ তন্বী, উপজেলা মহিলঅ ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের পদস্থ কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, গন্যমান্য ব্যক্তি, উপকারভোগীসহ গনমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলা ৬ ইউনিয়নে ৪০১টি পরিবারকে গৃহ প্রদানের মধ্য দিয়ে ২০২২ সালের ২১ জুলাই পঞ্চগড়ের আটোয়ারী উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছিল। ইতোমধ্যে ওই সকল পরিবারের জন্য ঘরসহ ২ শতক জমি, বৈদ্যুতিক লাইন ও টিউবওয়েলসহ প্রয়োজনীয় সুযোগ সুবিধা প্রদান করা হয়।
এপর্যায়ে দারিদ্র্য বিমোচন ও পুনর্বাসনের লক্ষ্যে আশ্রয়নে বসবাসরত উপকারভোগী পরিবারের ৪০১ গৃহকর্তাকে সরকারী ভাবে ১০ দিনব্যাপী আয়বর্ধনমূলক প্রশিক্ষণ প্রদান করা হলো।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন