বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

দিনাজপুর সদর উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করলেন প্রধানমন্ত্রী

দিনাজপুর সদর উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করলেন প্রধানমন্ত্রী

 

মোঃ আব্দুস সাত্তার,দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুর সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত সদর উপজেলা ঘোষনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশে ২২ হাজার ১০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর উদ্বোধন অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলার এক হাজার ১০১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারসহ সারাদেশে ৮ লক্ষ ২৯ হাজার ৬০৭ টি ভুমিহীন ও গৃহহীন পরিবার পেলো জমিসহ ঘর। এছাড়াও ৪১ লক্ষ ৪৮ হাজার মানুষকে পুনর্বাসন করেছে সরকার।
বুধবার ৯ আগষ্ট সকাল ১১ টায় দিনাজপুর সদর উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলার একশ ৫১টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যা বলেন তা বাস্তবায়ন করেন। ভুমিহীন ও গৃহহীনদের জমি সহ গৃহ দিয়ে বিশ্বরেকর্ড বুকে নাম লেখালেন শেখ হাসিনা। বিশ্বের কোন দেশে এরকম সুযোগ সুবিধা নেই। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দূখি মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সিভিল সার্জন ডাঃ এএইচএম বোরহান উল ইসলাম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান মো: ইমদাদ সরকার, স্হানীয় সরকারের উপ-পরিচালক মোকলেছুর রহমান, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার (ভুমি) সাথী দাস।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন