শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফের মেসি ম্যাজিক, ইতিহাস গড়ে শেষ আটে মিয়ামি

ফের মেসি ম্যাজিক, ইতিহাস গড়ে শেষ আটে মিয়ামি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ইন্টার মিয়ামিতে লিওনেল মেসির যোগদানের পর থেকেই যেন সবকিছুর অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটেছে।  এলএমটেনের মাঠে নামা মানেই যেন মিয়ামির জয়।আজ লিগস কাপের নকআউট ম্যাচে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইনের জোড়া গোলের রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ হাসি ডেভিড ব্যাকহামের দলের। ম্যাচের ৬৮তম মিনিটে ৪-২ গোলে পিছিয়ে মিয়ামি। যখন সবাই তাদের পরাজয়ের ক্ষণ গণণা করছিল। ঠিক তখনই দলকে টেনে তুললেন মেসি। অবিশ্বাস্য প্রত্যাবর্তনে শেষ মুহূর্তে গোলে করে ট্রাইব্রেকারে খেলা নিয়ে যান লা পুলগা। আর সেখানে ৫-৩ ব্যবধানে জিতে ইতিহাস গড়ে শেষ আট নিশ্চিত করেছে মিয়ামি।

 

ইন্টার মিয়ামি তাদের ফুটবল ক্লাবের সূচনার পর লিগস কাপে ৪-২ গোলে পিছিয়ে থেকে কখনো জয়ের মুখ দেখতে পারেনি। অ্যাওয়ে ম্যাচে এফসি ডালাসের বিপক্ষে আজ লিগস কাপের নকআউট ম্যাচে সেই অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটিয়ে ইতিহাস রচনা করেছে মিয়ামি।

 

ম্যাচের শুরুতেই ষষ্ট মিনিটে দলকে এগিয়ে নিয়ে যান মেসি। লিড নিয়ে বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইন্টার। প্রথমার্ধের ৩৭ ও ৪৫ তম মিনিটে এফসি ডালাস দুই গোল শোধ করে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায়।

 

ম্যাচে ফিরতে মরিয়া মিয়ামি দ্বিতীয়ার্ধের শুরুতে আবারো পিছিয়ে পড়ে। আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালান ভ্যালাস্কোর গোলে ৬৩তম মিনিটে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় ডালাস। তবে ঠিক তার দুই মিনিট পর মিয়ামির হয়ে দ্বিতীয় গোলটি করেন বেনজামিন। ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার স্বপ্ন দেখা মেসির দল ৬৮তম মিনিটে আবারো ম্যাচ থেকে ছিটকে যায়।

 

 

 

এবার রবার্ট টেইলরের আত্মঘাতী গোলে ৪-২ ব্যবধানে এগিয়ে যায় ডালাস। মিয়ামির জার্সিতে এখন পর্যন্ত হারেননি লিওনেল মেসি। ফুটবল বোদ্ধারা যখন মিয়ামির পরাজয় নিশ্চিত ভাবছে ঠিক তখন দলকে সামনে থেকে নেতৃত্ব দেন লা পুলগা। ৮০তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় মিয়ামি।

 

৪-৩ গোলে পিছিয়ে থেকে শেষ দশ মিনিটের খেলা যখন এগিয়ে যাচ্ছিল তখন মাঠে সমর্থকদের একটাই ভরসার নাম ছিল এলএমটেন। গ্যালারি ভর্তি দর্শকদের হতাশ করেননি মেসি। ৮৫তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক ফ্রি কিকে গোল করে ম্যাচ সমতা ফেরান বিশ্বকাপজয়ী এই তারকা।

 

মুহূর্তেই টয়োটা স্টেডিয়ামের গ্যালারিতে উন্মাদনায় ভেসে যায় সমর্থকরা। এ যেন হারতে থাকা ম্যাচে অবিশ্বাস্য প্রত্যাবর্তন, যা আগে কখনো দেখেনি মিয়ামি। শেষ পর্যন্ত ৪-৪ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় সরাসরি ট্রাইব্রেকারে। লিগস কাপের নিয়মানুসারে রাউন্ড অব ৩২’এর লড়াইয়ে অতিরিক্ত সময় নেয়।

 

পেনাল্টি শুটআউটেও দলের হয়ে প্রথম গোলটি করেন লিওনেল মেসি। শেষ দিকে ট্রাইব্রেকারে ৫-৩ ব্যবধানে ডালাসকে হারিয়ে লিগস কাপের শেষ ষোলো নিশ্চিত করে ইন্টার মিয়ামি। এখন পর্যন্ত মিয়ামির জার্সিতে ৪ ম্যাচে ৭টি গোল করেছেন মেসি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন