রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ওয়ার্নারকে বিদায়ের সুযোগ করে দিলো অস্ট্রেলিয়া

ওয়ার্নারকে বিদায়ের সুযোগ করে দিলো অস্ট্রেলিয়া

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে দলের অন্যতম সেরা পারফর্মার তো বটেই আসরের সেরাদের একজনও ছিলেন ডেভিড ওয়ার্নার। রঙিন পোশাকে এখনও রঙ ছড়ালেও সাদা পোশাকে তার পারফরম্যান্সে ভাটা পড়েছে। ২০২০ সালের পর থেকে তার টেস্ট ব্যাটিং গড় ত্রিশেরও নিচে।

টেস্ট ক্রিকেটে নিজের পারফরম্যান্স গ্রাফের এমন নিম্নমুখী গতি নিজেও টের পেয়েছেন ওয়ার্নার। তাইতো এই ফরম্যাট থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার পরিকল্পনা করে রেখেছেন তিনি। আসন্ন পাকিস্তান সিরিজকেই নিজের ক্যারিয়ারের শেষ টেস্ট সিরিজ হিসেবে বেছে নিয়েছেন এই ওপেনার। গত জুনে ওয়ার্নার জানিয়েছিলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে ভালো করে যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, তাহলে সেখানেই টেস্ট থেকে সরে দাঁড়াব। আমি একদম পাকাপাকি বলতে পারি (এরপর) ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না।’ এবার সেই সুযোগটা করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। টেস্টে ওয়ার্নার ফর্মে না থাকলেও তাকে স্কোয়াডে রেখেছেন নির্বাচকরা। দীর্ঘ ক্যারিয়ারে অজিদের হয়ে অনেক ম্যাচেই জয়ের নায়ক ছিলেন ওয়ার্নার, এবার সাদা পোশাকে শেষটা রাঙানোর অপেক্ষা তার। এদিকে ওয়ার্নার অবসরে গেলে দলে সুযোগ পেতে পারেন তরুণ কোনো ওপেনার। এই তালিকায় আছেন ব্যানক্রফট, হ্যারিস ও রেনশ। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রাইম মিনিস্টার একাদশে আছেন তারা তিনজনই। সেখানে ভালো করলে কপাল খুলতে পারে তাদের। সিএর প্রধান নির্বাচক বেইলি জানিয়েছেন, ‘দলে ঢোকার জন্য স্বল্প থেকে মধ্যমেয়াদি সুযোগ আসবে। ঘরোয়া ক্রিকেটে যারা ভালো করছে, তাদের সেরাটা দেখার জন্য আমার উন্মুখ হয়ে আছি। তাদের মধ্যে অনেকে পাকিস্তানের বিপক্ষে সপ্তাহের শেষ দিকে দারুণ একটা সুযোগ পাবে।’ ১৪ ডিসেম্বর পার্থ টেস্ট দিয়ে শুরু হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ। এরপর মেলবোর্নে বক্সিং ডে টেস্টের (২৬ ডিসেম্বর) পর ৩ জানুয়ারি শুরু হবে সিডনি টেস্ট।

পার্থ টেস্টের স্কোয়াড-

ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, স্কট বোলান্ড, ক্যামেরন গ্রিন ও ল্যান্স মরিস।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন