শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বালাগঞ্জে পোনামাছ অবমুক্ত, মাছ উৎপাদনে দেশকে বিশ্বের প্রথম স্থানে এগিয়ে নিতে হবে- এমপি হাবিব

বালাগঞ্জে পোনামাছ অবমুক্ত, মাছ উৎপাদনে দেশকে বিশ্বের প্রথম স্থানে এগিয়ে নিতে হবে- এমপি হাবিব

রাজিব আহমেদ:বালাগঞ্জ প্রতিনিধি:
সিলেট-৩ আসসের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেন, কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র্য বিমোচনসহ চলমান সংকট ও চ্যালেঞ্জ মোকাবেলায় ও জাতির জনকের সোনার বাংলা গড়তে জনগণের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিত করে মৎস্য চাষ এগিয়ে নিতে হবে। দেশের মৎস্যসম্পদ বৃদ্ধিতে স্মার্ট বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় বাস্তবায়িত হচ্ছে নানামুখী পদক্ষেপ। স্বাদু পানির মাছ উৎপাদনে দেশকে বিশ্বের প্রথম স্থানে এগিয়ে নিতে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। সিলেটের বালাগঞ্জে ২০২৩-২৪ অর্থবছরে রাজস্ব খাতের আওতায় উন্মুক্ত ও প্রাতিষ্ঠানিক জলমহালে রুই জাতীয় ৪৪৫ কেজি মাছের পোনা মাছ অবমুক্ত করার সময় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন এমপি হাবিবুর রহমান।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে পূর্বপৈলনপুর ইউনিয়নের ভাটপাড়া সংলগ্ন আউরিয়া, গৌরীপুর মাইজাইল গ্রুপ ও ভেড়াঘাগটিয়া জলমহালে মাছের পোনা অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার, জেলা মৎস্য কর্মকর্তা শিবা রানী বিশ্বাস, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বণিক, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন,আ’লীগ নেতা শাহ আলম সজীব,রনজিৎ বৈদ‍্য, ইউপি সদস্য আসাদুর রহমান, বিলের সংশ্লিষ্ট সভাপতি সম্পাদক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে ১০ থেকে ১৫ সে.মি. আকারের ৪৪৫ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বণিক বলেন, অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় উপজেলার ৩টি উন্মুক্ত জলাশয়ে ৪৪৫ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন