শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রিয়ালের জয়ের রাতে কিংবদন্তিদের পাশে বেলিংহ্যাম

রিয়ালের জয়ের রাতে কিংবদন্তিদের পাশে বেলিংহ্যাম

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডেও দারুণ ফর্মে ছিলেন জুড বেলিংহ্যাম। যা তাকে আরও পরাশক্তি ক্লাবের নজরে নিয়ে আসে। তারকা মিডফিল্ডার থেকে তিনি রিয়াল মাদ্রিদে এসে বনে গেছেন নম্বর নাইন পজিশনের ফরোয়ার্ড। করিম বেনজেমার জায়গায় স্থলাভিষিক্ত হওয়া এই ইংলিশ তারকা রিয়ালের হয়ে মাঠে নামলেই গোল পাচ্ছেন। টানা চার ম্যাচে গোল করে কিংবদন্তি ফুটবলারদের পাশে নাম লিখিয়েছেন তিনি। যার ওপর ভর করে গেটাফের বিপক্ষে রিয়াল ২-১ গোলে জয় পেয়েছে।

গতকাল (শনিবার) রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে গেটাফেকে সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য দিয়েছিল কার্লো আনচেলত্তির দল। যেখানে তারা শুরুতেই পিছিয়ে পড়লেও বিরতির আগেই সমতা টানে। তবে জয়বঞ্চিত হয়েই এদিন মাঠ ছাড়ার শঙ্কায় ছিল রিয়াল শিবির। শেষ পর্যন্ত আবারও বার্নাব্যু বাহিনীর ত্রাতা হয়ে ওঠেন বেলিংহ্যাম। ম্যাচের যোগ করা সময়ে তার গোলে দলটি জয় নিশ্চিত করে। ম্যাচের শুরুটা রিয়ালের জন্য ছিল ধাক্কা খাওয়ার মতোই। আগে থেকেই চোটের কারণে দলে নেই ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। তার সঙ্গে যোগ হয় ম্যাচের ১১ মিনিটে গোলে পিছিয়ে পড়ার মতো পরিস্থিতি। গেটাফের হয়ে গোলটি করেন বোর্হা মায়োরাল। তবে রিয়াল সমতায় ফেরে ভিনিসুয়ুসের বদলে মাঠে নামা জোসেলুর গোলে। ম্যাচের ৪৭ মিনিটে এই স্প্যানিশ ফরোয়ার্ড গোল করেন।

দ্বিতীয়ার্ধে লিড নেওয়ার চেষ্টায় মরিয়া হলেও গোলের দেখা পাচ্ছিল না রিয়াল। টনি ক্রুস কয়েকবার সুযোগ সৃষ্টি করলেও দলকে এগিয়ে দিতে পারেনি। তবে শেষমেশ গোল আসে ম্যাচের ৯৫ মিনিটে। পুরো ম্যাচে ভালো খেলা গোলরক্ষক ডেভিড সোরিয়ার ভুলেই মূলত গোল খেয়ে বসে গেটাফে। লুকাস ভাসকেজের দূরপাল্লার শট ঠিকভাবে ঠেকাতে না পারলে বল চলে যায় বেলিংহ্যামের পায়ে। তিনি সহজ সুযোগ মিস করেননি। এই ইংলিশ মিডফিল্ডার হালকা টোকায় বল জালে জড়ান। এই নিয়ে রিয়ালের হয়ে প্রথম চার ম্যাচেই গোল করলেন বেলিংহাম। চার ম্যাচেই জিতেছে রিয়াল মাদ্রিদ। এই শতকে লিগে রিয়ালের হয়ে লিগের প্রথম চার ম্যাচে গোল করা দ্বিতীয় ফুটবলার এখন বেলিংহ্যাম। এর আগে এই কৃতিত্ব ছিল শুধু ক্রিশ্চিয়ানো রোনালদোর। ৪ ম্যাচে এই ইংলিশ মিডফিল্ডারের গোল এখন ৫টি। তবে ক্লাব ফুটবলে টানা চার ম্যাচে গোল করার রেকর্ড আছে আরও দুজনের। তারা হলেন সুইডেনের কিংবদন্তি তারকা জ্‌লাতান ইব্রাহিমোভিচ ও সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড সেস্ক ফ্যাব্রেগাস। ইব্রাহিমোভিচ অবশ্য বাকিদের চেয়ে একধাপ এগিয়ে। ২০০৯-১০ মৌসুমে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার হয়ে প্রথম পাঁচ ম্যাচেই গোল করেছিলেন তিনি। এদিন কীর্তি গড়েছে রিয়ালও। নিজেদের বর্ণাঢ্য ইতিহাসে মাত্র দ্বিতীয়বারের মতো পরপর দুই মৌসুমে লা লিগায় প্রথম চারটি ম্যাচ জিতেছে তারা। ৬১ বছর আগে প্রথমবার এমনটা দেখা গিয়েছিল। ১৯৬১-৬২ ও ১৯৬২-৬৩ মৌসুমে লিগের শুরুর চারটি ম্যাচে শেষ হাসি হেসেছিল রিয়াল। সর্বশেষ জয়ে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের অবস্থান টেবিলের শীর্ষে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন