শুক্রবার, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হারের পর যা বললেন শান্ত

হারের পর যা বললেন শান্ত

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বাজে ফর্মে থাকার কারণে বাংলাদেশ দলের বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে ভক্ত এবং ক্রিকেট বোদ্ধাদের তেমন কোন আশা ছিল না বললেই চলে। তবে যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারা টাইগাররা বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে ফর্মে ফেরার সাথে সাথে ভালো কিছুর ইঙ্গিত দেয়। তবে নিউইয়র্কে নিজেদের দ্বিতীয় ম্যাচেই আবার হতাশ করে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে স্বল্প রানে আটকেও ৪ রানে ম্যাচ হারে নাজমুল হোসেন শান্তর দল।

সোমবার (১০ জানুয়ারি) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ ৪ রানে হেরেছে।

প্রোটিয়াদের দেওয়া ১১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তাওহীদ হৃদয়ের ৩৭ এবং শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের ২০ রানে ভর করে জয়ের পথেই ছিল টাইগাররা। তবে শেষ ওভারে তীরে এসে তরী ডুবে বাংলাদেশের। একেবারে অল্পের জন্য তাই ম্যাচ জেতা হলো না বাংলাদেশের।

হতাশার এই হারের পর ম্যাচ শেষে ব্রডকাস্ট চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে টাইগার অধিনায়ক শান্ত মানলেন যে ম্যাচটি জেতা উচিত ছিল। তিনি বলেন, ‘আমরা কিছুটা নার্ভাস ছিলাম তবে আত্মবিশ্বাস ছিল যে চেজ করতে পারব। তকে দুর্ভাগ্যবশত তা হয়নি।

তিনি কথা বলেন প্রোটিয়াদের সল্প রানে বেধে ফেলার কারিগর তানজিম হাসান সাকিবকেও। তিনি জানান আজকের সাফল্য গত কয়েকদিনে সাকিবের কঠোর অনুশীলনের ফল। এছাড়া তার বোলিংকেও অসাধারণ বলে অভিহিত করেন টাইগার দলপতি।

তবে শান্ত মনে করেন আজকে দক্ষিণ আফ্রিকা যে সুযোগটি দিয়েছিল তা কাজে লাগানো লাগত। তিনি বলেন ‘ম্যাচটি আমাদের জেতা উচিৎ ছিল। শেষ দুই ওভার তারা সত্যিই ভালো বোলিং করেছে। তবে ক্রিকেটে এটা হতেই পারে।,

প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচটি জিতলে সুপার এইটে ওঠার রেসে অনেক এগিয়ে যেত বাংলাদেশ। তা না হওয়ায় নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে জয় তুলে আনতে হবে। দুটি ম্যাচই হবে ওয়েস্ট ইন্ডিজের কিংসটন ওভালে।

অন্যদিকে, প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকা টানা তিন জয়ে সুপার এইট নিশ্চিত করে ফেলেছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন