রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

গাভির চমকে মুগ্ধ ভক্তরা

গাভির চমকে মুগ্ধ ভক্তরা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: আগেই ফুটবল ভক্তদের নজরে এসেছিলেন তরুণ স্প্যানিশ খেলোয়াড় পাবলো মার্টিন পেজ গাভিরা। এবার তার হাতে উঠল উয়েফা নেশন্স লিগের শিরোপা। তাতে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে স্পেনের হয়ে কোনো শিরোপা জিতলেন তিনি। তরুণ এই ফুটবলার গাভি নামেই পরিচিতি পেয়েছেন।

রোববার (১৮ জুন) ফাইনালে ক্রোয়েশিয়াকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে শিরোপা জিতেছে গতবারের রানার্স আপ স্পেন। ম্যাচটিতে ১২০ মিনিটের খেলা গোলশূন্য ড্র ছিল। আর ৮৭ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন স্পেনের গাভি।

মাঠে থাকাকালীন প্রতিপক্ষ ক্রোয়েশিয়াকে সমীহ করে খেলতে বাধ্য করেছেন গাভি। প্রতিপক্ষ হিসেবে অভিজ্ঞতায় ভরা ক্রোয়েশিয়া থাকলেও দমে যাননি তিনি। মাঠে দেখিয়েছেন ফুটবল শৈলী। ফলে আরও একবার মন কেড়েছেন ভক্তদের।

অবশ্য গাভির খেলা দেখে বোঝার উপায় নেই তার বয়স মাত্র ১৮। তার খেলা দেখে যে কারও মনে হবে, দীর্ঘদিন ধরে ফুটবল খেলে দুর্দান্ত অভিজ্ঞতা লাভ করেছেন এই মিডফিল্ডার। কিন্তু বাস্তবে তার পথচলা শুরু গত বছরে। ক্লাব ফুটবলে গাভি চমক দেখাচ্ছেন বার্সেলোনার জার্সিতে।

গাভিকে নিয়ে সাবেক বস লুইস এনরিকে বলেছিলেন, ‘সে অনন্য, অন্যদের থেকে আলাদা। তার বয়স মাত্র ১৮। কিন্তু তার মাঝে একজন অভিজ্ঞ খেলোয়াড়ের দৃঢ়তা রয়েছে। আমি মনে করি, সে ফুটবলের তারকাদের একজন হতে চলেছে।’

স্পেনের সাবেক এই কোচের কথা ইতোমধ্যে বাস্তবে পরিণত করতে শুরু করেছেন গাভি। হয়তো নিকট ভবিষ্যতে বড় পুরস্কার হাতে দেখা যেতে পারে এই প্রতিভাবান ফুটবলারকে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন