রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পাকিস্তানের জয়ের দিনে বাবরের রেকর্ড

পাকিস্তানের জয়ের দিনে বাবরের রেকর্ড

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দলের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ হারতে বসেছিল পাকিস্তান। পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে গতকাল শেষ ম্যাচে মাঠে নেমেছিল ম্যান ইন গ্রিনরা। এমন দিনে বাবর আজমের দুর্দান্ত ব্যাটিংয়ের পর স্বাগতিকদের বল হাতে ম্যাচ জিতিয়েছেন শাহিন আফ্রিদি। ফলে ২-২ সমতায় সিরিজ শেষ করেছে পাকিস্তান। এদিকে জয়ের দিনে অনন্য এক রেকর্ড গড়েছেন অধিনায়ক বাবর।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে গতকাল শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ৮ রানেই ওপেনার সাইম আয়ুব ফিরে যান সাজঘরে। তবে এরপর উসমান খানকে নিয়ে দলের হাল ধরেন বাবর আজম। দুজন মিলে গড়েন ৭৩ রানের জুটি।

৩১ রান করে উসমান ফেরার পর বাবরের সঙ্গী হন ফখর জামান। ফখরের সঙ্গে জুটিতে স্কোরবোর্ডে আরও ৪২ রান তুলেন বাবর। এরপর ৪৪ বলে ৬৯ রান করে বাবর ফিরলেও ফখরের ৩৩ বলে ৪৪ আর শেষদিকে শাদাব খানের ৫ বলে ১৫ রানের ইনিংসে ১৭৮ রানের সংগ্রহ গড়ে পাকিস্তান।

কিউইদের বিপক্ষে ৬৯ রানের ইনিংস খেলার পথে দুই ছয়ের সঙ্গে ৬ চারও মেরেছেন বাবর। এরই মাধ্যমে রেকর্ড গড়েছেন তিনি। টি-টোয়েন্টিতে সবথেকে বেশি চার মারার রেকর্ড এখন পাকিস্তানের এই অধিনায়কের। ১০৭ ইনিংস খেলা বাবরের চারের সংংখ্যা এখন ৪০৯টি। এ পথে তিনি ছাড়িয়ে গেছেন আয়ারল্যান্ড অধিনায়ক পল স্টার্লিংকেও। ১০৬ ম্যাচে ৪০৬ চার মেরে এ তালিকায় দুইয়ে আছেন আইরিশ অধিনায়ক।

সবথেকে বেশি চার মারার তাল্কায় এরপরে আছেন বিরাট কোহলি, রোহিত শর্মা এবং ডেভিড ওয়ার্নার। এই তিনজনের চারের সংখ্যা যথাক্রমে ৩৬১, ৩৫৯ এবং ৩২০টি। অনন্য এই রেকর্ডের সঙ্গে গতকাল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবথেকে বেশি ম্যাচে নেতৃত্ব দেওয়ার মাইলফলকও ছুঁয়েছেন বাবর। তিনি মোট ৭৬টি ম্যাচে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন। সমান ম্যাচে নেতৃত্ব দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চও।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন