রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

এবার জিম্বাবুয়ের টি-টেন লিগে তাসকিন

এবার জিম্বাবুয়ের টি-টেন লিগে তাসকিন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : জিম্বাবুয়েতে ২০ জুলাই হতে শুরু হতে যাচ্ছে জিম অ্যাফ্রো টি-টেন লিগ। যার প্লেয়ার্স ড্রাফট আজ সোমবার শুরু হয়েছে টি-টেনের ড্রাফট। কিন্তু প্লেয়ার্স ড্রাফটের আগে প্রতিটি দল চার জন করে ক্রিকেটার দলে ভিড়িয়েছে। নয়া এই লিগে দল পেয়েছে বাংলাদেশের ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। ড্রাফটের আগেই তাঁকে দলে ভিড়িয়েছে জোবার্গ বাফেলোস। আর আজকে এই লিগে দলে জায়গা করে নেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

 

আগামী ২০ থেকে ২৯ জুলাই হবে জিম আফ্রো টি-টেন লিগ। রবিবার এই টুর্নামেস্টের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। সেখানেই ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে প্রথম রাউন্ডেই দল পান তাসকিন। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি নিয়ে শুরু হচ্ছে জিম আফ্রো টি-টেন লিগ। মুশফিকের জোবার্গ ও তাসকিনের বুলাওয়ে ছাড়া বাকি দলগুলো হলো হারারে হারিকেনস, ডারবান কালান্দার্স ও কেপ টাউন স্যাম্প আর্মি। আসরের সবগুলো ম্যাচের ভেন্যু জিম্বাবুয়ের হারারে।

 

 

 

এদিকে তাসকিনের একই দলের হয়ে খেলবেন ইউসুফ পাঠান, টম ব্যান্টন ও নূর আহমেদকে। অন্যদিকে তাসকিন খেলবেন কি না এখনও নিশ্চিত নয়। কেননা এর আগে বহুবার আইপিএল, পিএসএলের মতো লিগে খেলার সুযোগ পেয়েও জাতীয় দলের খেলাকে গুরুত্ব দিয় খেলেছেন।

 

আগামী ২০ থেকে ২৯ জুলাই হারারেতে চলবে এই লিগ। এদিকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অনুমোদনে ২০১৭ সালে টি-টেন ফরম্যাটের লিগ শুরু করে সংযুক্ত আরব আমিরাত। গত কয়েক বছরে ১০ ওভার ক্রিকেটের এই লিগ চালু হয়েছে কাতার লিগ ও ৩০ দলের ইউরোপিয়ান ক্রিকেট লিগে। আইসিসির পূর্ণ সদস্যদেশগুলোর মধ্যে জিম্বাবুয়েই প্রথম, যারা বড় আকারে ফ্র্যাঞ্চাইজি টি-টেন লিগের আয়োজন করতে যাচ্ছে।

 

বুলাওয়ে ব্রেভস:

 

সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), অ্যাস্টন টার্নার (অস্ট্রেলিয়া), টাইমাল মিলস (ইংল্যান্ড), বেন ম্যাকডারমট (অস্ট্রেলিয়া), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), বিয়াও ওয়েবস্টার (অস্ট্রেলিয়া) তাসকিন আহমেদ (বাংলাদেশ)

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন