রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

প্রথমে রেগে ঘাড় ধাক্কা, পরে সেলফি-অটোগ্রাফ দিলেন সাকিব

প্রথমে রেগে ঘাড় ধাক্কা, পরে সেলফি-অটোগ্রাফ দিলেন সাকিব

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :ভক্ত-সমর্থকদের সঙ্গে খুনসুটিতে যেমন মেতে ওঠেন, তেমনি প্রায় সময়ই মেজাজও হারিয়ে বসেন সাকিব আল হাসান। কিন্তু কখন মেজাজ হারাবেন আর কখন ভালোবাসবেন, সেটাই যেন অনুমান করাই দায়! এই যেমন সোমবার ফতুল্লায় প্রিমিয়ার লিগ ক্রিকেটের ম্যাচ খেলতে গিয়ে এক ভক্তের ওপর মেজাজ হারিয়ে বসেন তিনি।

তবে দ্রুততম সময়ের মধ্যে নিজেকে নিয়ন্ত্রণও করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। লিগের শেষ ম্যাচে সাকিবের দল শেখ জামাল ধানমন্ডি ক্রীড়া চক্রের প্রতিপক্ষ ছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সেই ম্যাচের আগে ঘটেছে এ ঘটনা। রাতের বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় ম্যাচ শুরু হতে কিছুটা দেরি হচ্ছিল।

তখন মাঠের এক কোণে দাঁড়িয়ে প্রাইম ব্যাংক কোচ মোহাম্মদ সালাহউদ্দিন ও শেখ জামালের কোচ সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন সাকিব। মূলত নিজের ব্যাটিং নিয়ে কথা বলতে দেখা যায় তাকে। তিন জনের গুরুত্বপূর্ণ আলাপের ফাঁকেই হঠাৎ ফোন হাতে মাঠে প্রবেশ করেন এক সমর্থক।

প্রথমে সাকিব নিষেধ করলেও সেটা উপেক্ষা করে দ্বিতীয়বার সেলফি তুলতে চলে যান সে ভক্ত। এ সময় মেজাজ হারিয়ে ভক্তকে দূরে ঠেলে দেন সাকিব। পরে অবশ্য বিশ্বসেরা অলরাউন্ডারের মেজাজ ঠান্ডা হলে কাছে ডেকে নিয়ে সেলফি তুলেন সেই ভক্তের সঙ্গে। বোনাস হিসেবে দিয়ে দেন একটি অটোগ্রাফও।

সোমবার লিগের শেষ ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে শোচনীয় হেরে যায় সাকিবের দল শেখ জামাল। আগের ম্যাচে সেঞ্চুরি করলেও এদিন ব্যাট হাতে রান করতে পারেন পাননি তিনি। তবে বল হাতে দুই উইকেট শিকার করেন সাকিব। এতে ঘরোয়া ক্রিকেটে স্পর্শ করেন ৪০০ উইকেটের মাইলফলক।

এদিকে ম্যাচ শেষে সাকিবের কাছে অটোগ্রাফ ও সেলফির আবদার করেন ভক্তরা। এবার ভক্তদের সেই আবদার পূরণ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। ফলে একই দিনে সাকিবের দুই রূপ দেখল ভক্তরা।

দেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব। কিন্তু বিতর্কের বাইরে থাকতে পারেননি কখনই। নিজের পারফরম্যান্সে বিশ্ব ক্রিকেটের সমীহ আদায় করলেও, বাজে আচরণে সমালোচিত হয়েছেন অনেকবার।

তবে ঘরোয়া ক্রিকেট চলাকালে মাঠে ভক্ত-সমর্থকদের এমন অবাধ বিচরণে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। যদিও সাকিবের ক্যারিয়ারে এ ঘটনা এই প্রথম নয়। এর আগেও নানা সময়ে ভক্তদের ওপর মেজাজ হারিয়ে সংবাদের শিরোনাম হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিশেষ করে জাতীয় সংসদ নির্বাচনের সময় ভক্তকে চড় মারার দৃশ্য ভাইরাল হয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন