শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

অস্ট্রেলিয়াকে ৩১২ রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

অস্ট্রেলিয়াকে ৩১২ রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : কুইন্টন ডি ককের সেঞ্চুরি এবং এইডেন মারক্রামের হাফসেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ৩১২ রানের লক্ষ্য দিয়েছে দক্ষিণ আফ্রিকা। টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করলেন কুইন্টন ডি কক। দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে করেছিলেন ১০০ রান। দুর্দান্ত ছন্দটা ধরে রেখে লখনউতে অস্ট্রেলিয়ার বিপক্ষে করলেন ১০৯ রানের ঝলমলে সেঞ্চুরি। ৮টি চার এবং ৫টি ছক্কায় ১০৬ বলে ইনিংসটি সাজিয়েছেন ডি কক। বিধ্বংসী ব্যাটিংয়ে ৯০ বলে তিনি ছুঁয়েছেন তিন অংকের জাদুকরী স্কোর।

অধিনায়ক টেম্বা বাভুমার সঙ্গে ১৯.৪ ওভারে ১০৮ রানের উদ্বোধনী জুটি গড়ে প্রোটিয়াদের উড়ন্ত সূচনা এনে দেন ডি কক। বাভুমাকে (৫৫ বলে ৩৫ রান) ডেভিড ওয়ার্নারের ক্যাচ বানিয়ে জুটিটা ভাঙেন গ্লেন ম্যাক্মওয়েল।

অধিনায়কের আউটের পর রাস ফন ডার ডুসেনের (৩০ বলে ২৬ রান) সঙ্গে দ্বিতীয় উইকেটে ৫০ এবং তৃতীয় উইকেটে এইডেন মারক্রামের সঙ্গে আরও ৩৯ রান যোগ করে প্রোটিয়াদের ভালো অবস্থানে পৌঁছে দিয়ে ম্যাক্সওয়েলের শিকার হয়েছেন ডি কক। এরপর এইডেন মারক্রামের ৪৪ বলে ৫৬ রানের ঝোড়ো হাফসেঞ্চুরি, হেইরিক ক্লাসেনের ২৯ এবং মার্কো জানসেন ও ডেভিড মিলানের খানিকটা অবদানে ৭ উইকেটে ৩১১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ক নিয়েছেন ২টি করে উইকেট।

এছাড়া হ্যাজেলউড, প্যাট কামিনস এবং অ্যাডাম জাম্পা নিয়েছেন ১টি করে উইকেট।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন