বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সুবর্ণচরে বর্ণাঢ্য আয়োজনে স্থানীয় সরকার উন্নয়ন দিবস পালিত

সুবর্ণচরে বর্ণাঢ্য আয়োজনে স্থানীয় সরকার উন্নয়ন দিবস পালিত
মোহাম্মদ দেলোয়ার হোসেন,নোয়াখালী:
বর্তমান সরকারের ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষে দেশে নানা মেগা উন্নয়ন প্রকল্পের বার্তা জনগণের নিকট পৌঁছে দিতে এ প্রথমবারের মতো পালিত হচ্ছে স্থানীয় সরকার দিবস।
সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার-এই স্লোগানে নোয়াখালীর সুবর্ণচর উপজেলা পরিষদ ও সুবর্ণচর উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে স্থানীয় সরকার দিবস পালিত।
আজ রবিবার (১৭ সেপ্টেম্বর) বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে ৩দিন ব্যপি উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করা হয়। ‘শেখ হাসিনার মূলনীতি গ্রাম শহরের উন্নতি, থাকবে না আর ঝগড়া বিবাদ, সমাধান আছে গ্রাম আদালত, শেখ হাসিনার দুই নয়ন, গ্রাম-গঞ্জ শহর সর্বত্রে উন্নয়ন ও শক্তিশালী স্থানীয় সরকার ব্যবস্থার বিকল্প নেই’ স্লোগানে  স্লোগানে বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি সুবর্ণচর উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে চরজব্বার থানার সামনে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদের সামনে এসে সমাপ্তি ঘটে।
এরপর বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলা পরিষদ মাঠে উপজেলা নির্বাহী অফিসার আল আমিন সরকার এর  সভাপতিত্বে ও সমাজ সেবা অফিসার নুরুনবীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি  ও সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমান, সুবর্ণচর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল মোবারক, চরজব্বার থানার (ওসি) তদন্ত জয়নাল আবেদীন।
অনুষ্ঠানে উপজেলার সকল কর্মকর্তা,  ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
উন্নয়ন,অগ্রযাত্রার বাণী জনগণের মাঝে পৌঁছে দিতেই  প্রথমবারের মতো উদযাপিত হচ্ছে জাতীয় স্থানীয় সরকার দিবস। সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে দিবসটি উদযাপন করা হচ্ছে।
জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন