বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতার জন্য সরকার অঙ্গীকারবদ্ধ

নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতার জন্য সরকার অঙ্গীকারবদ্ধ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নীতির প্রভাবের বিষয়ে এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা নিজেদেরকে বারবার কেন খাটো করি এসব প্রশ্নের মধ্য দিয়ে। আমাদের দেশটাতো একটা স্বাধীন-সার্বভৌম দেশ। আমাদের নিজস্ব একটা সংবিধান আছে। আমাদের নিজস্ব আইন আছে। এ দেশটাতে গণতন্ত্র আছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে হবিগঞ্জ সদর উপজেলার ভাদৈ গ্রামে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম, স্মার্ট আ্যাপ উদ্বোধন ও ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ উপলক্ষ্যে আয়োজিত সুধী সমাবেশে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের স্বাধীন নির্বাচন কমিশন আছে। একটা অবাধ-সুষ্ঠু নির্বাচনের জন্য বঙ্গবন্ধু কন্যা অঙ্গীকারবদ্ধ। নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতার করবার জন্য তার সরকার অঙ্গীকারবদ্ধ। আওয়ামী লীগ যেমন তাদের সর্বাত্মক সহযোগিতার পাশাপাশি নির্বাচনেও অংশ নেবে, তেমনি অন্যান্য রাজনৈতিক দলগুলোও নির্বাচনে অংশ নিয়ে জনগণের কাছে যাবে। তবে মার্কিন ভিসা নীতির কারণে উচ্চশিক্ষার জন্য বিদেশ যাওয়ার ক্ষেত্রে কোনো প্রভাব পড়ার কথা নয়।

সুধী সমাবেশে শিক্ষামন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরে আগামী সংসদ নির্বাচনে আবারও নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ষড়যন্ত্রকারীরা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। কিন্তু তাদের এই মনোবাসনা পূরণ হবে না।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-১ আসনের সাংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আবদুল বাসেত।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সমাবেশের শুরুতে নামফলক উন্মোচনের পর বেলুন ও পায়রা উড়িয়ে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম, স্মার্ট আ্যাপ উদ্বোধন ও ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণের উদ্বোধন করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন