বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শিখ নেতা হত্যার ইস্যুতে উত্তেজনার মধ্যেই ব্লিঙ্কেন-জয়শঙ্করের বৈঠক

শিখ নেতা হত্যার ইস্যুতে উত্তেজনার মধ্যেই ব্লিঙ্কেন-জয়শঙ্করের বৈঠক

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ভারতীয় বংশোদ্ভুত কানাডার নাগরিক শিখ নেতা হরদীপ সিং নিজ্জার হত্যাকাণ্ডকে কেন্দ্র করে সম্প্রতি ভারত ও কানাডার মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। কূটনীতিক প্রত্যাহার, ভিসা বন্ধসহ দুই পক্ষই নেয় পাল্টাপাল্টি ব্যবস্থা। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দাবি, এই নির্মম হত্যাকাণ্ডে ভারতীয় গোয়েন্দারা জড়িত। আর এর প্রমাণ হিসেবে তার হাতে গোয়েন্দা জোট ফাইভ আইসের তথ্য-প্রমাণাদি রয়েছে। তবে বরাবরের মতো অটোয়ার এই দাবি অস্বীকার করে আসছে ভারত । এদিকে ঘটনার সুষ্ঠু তদন্তে নয়াদিল্লিকে সহায়তা করার আশ্বাস দেয় যুক্তরাষ্ট্র। এমন পরিস্থিতির মধ্যেই ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টোনি ব্লিঙ্কেনের সঙ্গে বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। খবর আল জাজিরা।

 

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ব্লিঙ্কেনের সঙ্গে আলোচনার শুরুতে জয়শঙ্কর বলেন, যুক্তরাষ্ট্রের রাজধানীতে ফিরতে পেরে ভালো লাগছে ও নয়াদিল্লিতে সাম্প্রতিক জি-২০ শীর্ষ সম্মেলনে সমর্থনের জন্য ওয়াশিংটনকে ধন্যবাদ জানান তিনি।

এর আগে জয়শঙ্কর মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভানের সঙ্গেও দেখা করেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে জানানো হয়, আমাদের দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের ব্যাপক উন্নতি হয়েছে। এই সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করেছেন তারা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন