বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শাহরুখ-প্রভাস নন, ১৯০০ কোটি আয়ের নজির গড়লেন অন্য এক তারকা

শাহরুখ-প্রভাস নন, ১৯০০ কোটি আয়ের নজির গড়লেন অন্য এক তারকা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  ছবি মুক্তির এক মাস গড়াতে না গড়াতেই হাজার কোটির ক্লাবে নাম লিখিয়ে ফেলেছে শাহরুখ খানের ‘জওয়ান’। চলতি বছরের শুরুতে ‘পাঠান’ ছবির মাধ্যমে হাজার কোটির ক্লাবে নাম লিখিয়েছিলেন শাহরুখ। শাহরুখ বলিপাড়ার একমাত্র অভিনেতা যিনি একই বছরে দু’টি ছবির মাধ্যমে বক্স অফিসে হাজার কোটির ক্লাবে নাম লিখিয়েছেন।

দক্ষিণী অভিনেতা প্রভাস, রজনীকান্তও কিন্তু কম যান না। একের পর এক সফল ছবি দর্শককে উপহার দিয়েছেন তারা। বক্স অফিসে দুর্দান্ত ব্যবসাও করেছে সেই ছবিগুলো। তবে বলিউড থেকে দক্ষিণী ফিল্মপাড়া— তারকাদের টেক্কা দিয়েছেন অন্য এক তারকা। তার ছবি থেকে হাজার কোটিরও বেশি আয় হয়েছে। তার পরিচয় জানেন কি?

গত তিন বছর ধরে অভিনেতাদের মধ্যে বক্স অফিসে সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতাদের তালিকায় নাম লি‌খিয়েছেন জাফের সাদিক। ২০২০ সালে অভিনয় জগতে পা রাখেন জাফের। এ অল্প সময়ের মধ্যেই সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতাদের তালিকায় প্রথম সারিতে নাম লিখিয়ে ফেলেন ২৭ বছরের জাফের।

বলিউড সূত্রে খবর, জাফের শেষ যে তিনটি ছবিতে অভিনয় করেছেন সে ছবিগুলো থেকে ১৯০০ কোটি টাকারও বেশি উপার্জন হয়েছে।

১৯৯৫ সালে তামিলনাড়ুতে জন্ম জাফেরের। ছোটবেলা থেকেই নাচের প্রতি আগ্রহ ছিল তার। স্কুলের বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি, অন্যান্য জায়গায় পারফর্ম করতেন তিনি।

নাচের প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করেন জাফের। সেখান থেকেই পরিচিতি গড়ে ওঠে তার। বিভিন্ন নামী সংস্থার আয়োজিত অনুষ্ঠানেও পারফর্ম করার সুযোগ পান তিনি।

নাচ নিয়েই নিজের ক্যারিয়ারে এগিয়ে যান জাফের। চেন্নাইয়ে নিজস্ব ‘ডান্স স্টুডিয়ো’ খোলেন। কোরিয়োগ্রাফার হিসেবে ছোটদের নাচ শেখান তিনি।

২০২০ সালে প্রথম অভিনয়জগতে আত্মপ্রকাশ করেন জাফের। নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত তামিল ওয়েব সিরিজ় ‘পাভা কড়াইগাল’-এ অভিনয়ের সুযোগ পান তিনি।

চলতি বছরে ডিজনি প্লাস হটস্টারে মুক্তিপ্রাপ্ত তেলুগু ভাষার ওয়েব সিরিজ় ‘শয়তান’-এও অভিনয় করতে দেখা যায় জাফেরকে।

‘পাভা কড়াইগাল’ ওয়েব সিরিজের পর বড় পর্দায় অভিনয়ের সুযোগ পান জাফের। এক পুরনো সাক্ষাৎকারে তিনি জানান, ওয়েব সিরিজে অভিনয় দেখে তার সঙ্গে যোগাযোগ করেন দক্ষিণী পরিচালক লোকেশ কনগরাজ। তাকে ‘বিক্রম’ ছবিতে অভিনয়ের প্রস্তাব দেন লোকেশ।

জাফের নিজে তার অভিনয় দক্ষতা নিয়ে সন্দেহপ্রকাশ করলেও জাফেরকে ভরসা দেন লোকেশ। লোকেশের পরিচালনায় তামিল ছবি ‘বিক্রম’-এ অভিনয় করেন জাফের।

কমল হাসন, ফাহাদ ফাসিল, বিজয় সেতুপতির মতো জনপ্রিয় দক্ষিণী তারকাদের সঙ্গে ‘বিক্রম’ ছবিতে অভিনয় করার সুযোগ পান জাফের। এই ছবিতে বিজয়ের বিশ্বস্ত সহায়কের চরিত্রে অভিনয় করেন তিনি।

‘বিক্রম’-এর পর রজনীকান্তের ‘জেলার’ ছবিতেও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যায় জাফেরকে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ‘জেলার’ ছবিতে রজনীকান্তকে যে সানগ্লাস পরে দেখা গিয়েছিল তা জাফেরকে উপহার দিয়েছেন অভিনেতা।

দক্ষিণী ছবি ছাড়াও হিন্দি ছবিতে অভিনয় করেন জাফের। ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জওয়ান’। এই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেন তিনি।

‘বিক্রম’, ‘জেলার’ এবং ‘জওয়ান’ এই তিনটি ছবি বক্স অফিস থেকে ১৯০০ কোটি টাকারও বেশি উপার্জন করেছে। জাফেরের ক্যারিয়ারের তিনটি ছবিই বক্স অফিসে সফল।

ইনস্টাগ্রামেও নিজস্ব অনুরাগীমহল তৈরি করেছেন জাফের। ইতিমধ্যেই তার অনুরাগীর সংখ্যা সাত লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন